২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গাংনীর বদি গুম মামলায় পৌর মেয়র সহ সকল আসামী খালাস

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ১০, ২০২০
43
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

গাংনী প্রতিনিধি : মেহেরপুরের গাংনীর আলোচিত সেই বদিউজ্জামান বদি গুম মামলায় পৌর মেয়র আশরাফুল ইসলাম সহ সকল আসামীকে বেকসুর খালাস দিয়েছে আদালত। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ রিপতি কুমার বিশ্বাস এ মামলার ১১ জন আসামীকে বেকসুর খালাস দেন।

বদিউজ্জামান বদি পৌর এলাকার পূর্ব মালসাদহ গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে। জানা গেছে, ২০১২ সালের ২২ এপ্রিল বদিউজ্জামান বদিকে গুম করা হয়েছে মর্মে বর্তমান পৌর মেয়র আশরাফুল ইসলামকে ১ নং আসামী করে ১১ জনের বিরুদ্ধে গাংনী থানায় বদিউজ্জামান বদির ভাই রবিউল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলা নং ৩৯ তাং ২৮/০৪/২০১২ ইং।

মামলার অন্য আসামীরা হলেন,অশরাফুল ইসলামের ভাই আনারুল ইসলাম,খাইরুল ইসলাম,জুগিন্দা গ্রামের বকুল হোসেন,গাংনী উত্তরপাড়ার আব্দুল কাদেরের ছেলে শফিকুল ইসলাম শফি,গাংনী বাজার পাড়ার আব্দুর রহমানের ছেলে বাবুল হোসেন ও নাজমুল হোসেন নাজু,চৌগাছা ভিটাপাড়ার কমরেড আব্দুল মাবুদের ছেলে রানা,উত্তরপাড়ার নুর ইসলামের ছেলে মোজাম কসাই,একই পাড়ার ইমান কামারের ছেলে খোকন ও রশিদ মুহুরীর ছেলে মিলন হোসেন। দীর্ঘ তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা সকল আসামীকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করে।পরে আসামীরা উচ্চ আদালত ও পরে মেহেরপুর আদালত থেকে জামিনে মুক্তি পেয়েছিলেন।

মামলার শুনানী শেষে দীর্ঘ ৮ বছর পর এ মামলায় রায় প্রদান করা হলে সকল আসামীকে বেকসুর খালাস দেন বিজ্ঞ আদালত। রায় ঘোষনার পর আদালত চত্বরে সাংবাদিকদের প্রতিক্রিয়া জানানোর সময় তিনি বলেন,সত্যের জয় হয়েছে। আমি ন্যায় বিচার পেয়েছি। আমি যদি পাপ করতাম তাহলে আল্লাহ্ তালার পক্ষ থেকে শাস্তি পেতাম। এটি একটি মিথ্যা ও হয়রানিমূলক মামলা। সত্যের সবসময় জয় হবে এটাই চিরন্তন। সত্যকে কখনো মিথ্যা দিয়ে ঢেকে রাখা যায় না।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram