১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গাংনীতে বেগুন গাছের সাথে শত্রুতা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ২৩, ২০২০
35
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

গাংনী প্রতিনিধিঃ মেহেরপুরের গাংনী উপজেলার হোগলবাড়িয়া গ্রামের মরজেম হোসেনের ছেলে রিপন আলীর ১০ কাঠা জমির বেগুন ক্ষেতের কিছু অংশ কেটে দিয়েছে প্রতিপক্ষরা।


আর এই ফসল কাটার অভিযোগে ৪/৫ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে ভুক্তভোগী কৃষক।

অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার হোগলবাড়িয়া গ্রামের শ্যাম্প গাড়ির মাঠে স্থানীয় রিপন আলীর ১০ কাঠা জমির বেগুন ক্ষেতের কিছু অংশ কেটে দিয়েছে স্থানীয় মাহাম্মদ আলীর ছেলে ছহির উদ্দিন, মহির উদ্দীনের ছেলে রফেজ, নজরুলের ছেলে শাকিল হোসেন ও ছের আলী মন্ডলের ছেলে তাহের উদ্দিন।

পুর্ব শত্রুতার জের ধরে সোমবার দিবাগত রাতের কোনো এক সময় এ বেগুন ক্ষেত কেটে দেয় বলে গাংনী থানায় একটি অভিযোগ দায়ের করে রিপন আলী।

মঙ্গলবার দুপুরে গাংনী থানায় হাজির হয়ে এ অভিযোগ করেন রিপন।
স্থানীয় কৃষক আব্দুল বারী, ইদবার আলী, হাফিজুল ইসলাম ও খোরশেদ আলী জানান, মানুষের উপরে শত্রুতা থাকলেও ফসলের ক্ষয়ক্ষতি করা উচিত হয়নি।আর এটা একটি গর্হিত কাজ যা অত্যান্ত দুঃখজনক।

স্থানীয়রা মনে করেন ফসল কাটার বিষয়ে পূর্ব শত্রুতায় দায়ী। ক্ষতিগ্রস্থ কৃষক রিপন আলী জানান, তিনি ধার দেনা করে আবাদ করেছিলেন। আশা ছিলো বেগুন বিক্রি করে ধার দেনা পরিশোধ করবেন। কিন্তু তার বেগুন ক্ষেত নষ্ট হওয়ায় চরম হতাশায় ভুগছেন তিনি।


গাংনী থানার ওসি ওবাইদুর রহমান জানান, একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram