২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্ষুদ্ধ শিক্ষার্থীদের তুমুল আন্দোলনের মুখে পদত্যাগ করলেন আলমডাঙ্গা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিঠু

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মে ৮, ২০২২
29
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


ক্ষুদ্ধ শিক্ষার্থীদের দিনভর তুমুল আন্দোলনের মুখে পদত্যাগ করলেন আলমডাঙ্গা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম ছরোয়ার মিঠু।


সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত কলেজ চত্বরে কয়েক শ শিক্ষার্হি অবস্থান নিয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেন। দুর্নীতির অভিযোগ তুলে নানা শ্লোগান দেন।

আগামি ৯ মে অনুষ্ঠিতব্য কলেজ পরিচালনা কমিটির সভায় জ্যেষ্ঠতা বিবেচনায় নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


গতকাল সকাল থেকে দুর্নীতি ও ঘুষ নেওয়াসহ বিভিন্ন অভিযোগ তুলে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণের দাবিতে শিক্ষার্থিদের মানববন্ধন ও অবস্থান বিক্ষোভের এক পর্যায়ে তিনি পদত্যাগে সম্মত হন। বিকেলে আলমডাঙ্গা সরকারি কলেজের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নুর কলেজে উপস্থিত হলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিঠু তার নিকট পদত্যাগপত্র জমা দেন।


আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কলেজে পুলিশ মোতায়েন করা হয়েছিল। এরই এক পর্যায়ে কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রনি আলম নূরের আশ্বাসে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি স্থগিত করেন শিক্ষার্থীরা।

কিন্তু অবস্থান কর্মসূচি অব্যাহত রাখেন। তাদের অনড় দাবির মুখে এক পর্যায়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদত্যাগের সিদ্ধান্ত নেন। পরে বিকেলে কলেজ পরিচালনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার উপস্থিত হলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিঠু তার নিকট পদত্যাগপত্র জমা দেন।


সদ্য পদত্যাগকারী ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিঠুর বিরুদ্ধে কোচিং চালানোসহ আর্থিক দুর্নীতি, বেতন সরকারিকরণের নামে দফায় দফায় মোটা অঙ্কের টাকা আদায়ের অভিযোগ তোলা হয়েছে। এমনকি তার বিরুদ্ধে জ্যেষ্ঠতা লঙ্ঘন করে অধ্যক্ষের দায়িত্বভার গ্রহণের অভিযোগও তোলা হয়েছে।


আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূর জানান, বিক্ষোভকারীদের দাবীর প্রেক্ষিতে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহোদয় পদত্যাগ করেছেন। আগামি সোমবার কলেজ পরিচালনা কমিটির সভায় সকলের সম্মতিতে নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগের প্রক্রিয়া করা হবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram