২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত ২৮ এবং মৃত্যু ৪

প্রতিনিধি :
সাম্প্রতিকী ডেক্স
আপডেট :
জুন ৩০, ২০২১
49
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত ২৮
কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত ২৮ | ছবি : কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত ২৮

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৬৮১টি নমুনা পরীক্ষায় ১৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৭ দশমিক ৭৫ শতাংশ। এর মধ্যে কুষ্টিয়া মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে পরীক্ষা হয়ে ১৯৮টি নমুনা ও র‌্যাপিড এন্টিজেন পরীক্ষা হয় ৪৬৭টি।

এর আগের ২৪ ঘণ্টায়ও জেলায় করোনায় ৪ জনের মৃত্যু হয়। একই সময়ে ৪৫৫টি নমুনা পরীক্ষায় ১৭২ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে কুষ্টিয়া মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে পরীক্ষা হয় ১২৫টি নমুনা ও র‌্যাপিড এন্টিজেন পরীক্ষা হয় ৩২২টি।

তার আগের ২৪ ঘন্টায় মত্যু ছিল ৭। একই সময়ে ৫৭৭টি নমুনা পরীক্ষায় ১৯৫ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে কুষ্টিয়া মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে পরীক্ষা হয় ৮৫টি নমুনা ও র‌্যাপিড এন্টিজেন পরীক্ষা হয় ৪৭৮টি। বুধবার বার জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। সিভিল সার্জন জানান, ২৪ ঘণ্টায় মারা যাওয়া সবাই কুষ্টিয়া জেলা স্বাস্থ্য বিভাগের অধীনে চিকিৎসাধীন ছিলেন।

করোনা ডেডিকেটেড কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকার জানান ‘বুধবার সকাল ৯টা পর্যন্ত কুষ্টিয়া জেনারেল হাসপাতালের ২৫০ শয্যার করোনা ইউনিটে ভর্তি আছেন ২০০জন। এর আরগর ২৪ ঘন্টায় এই সংখ্যা ছিল ১৬৪ জন।

তিনি আরও জানান, আজ সকাল ৯টা পর্যন্ত জেলায় হোমআইসোলেশনে আছেন ১৮৩৯। গতকাল ছিলেন ১৬৫১। তার আগের দিন ছিলেন ১৫৫৬ জন। এ পর্যন্ত কুষ্টিয়ায় আক্রান্ত হয়েছেন সাত হাজার ৭২৬ জন এবং মারা গেছেন ২০২ জন।
এদিকে কুষ্টিয়া জেলাকে লকডাউনেই রাখা আছে। এটি চলবে ১ জুলাই পর্যন্ত। লকডাউনে কুষ্টিয়া থেকে আশপাশের জেলাগুলোর প্রবেশপথ বন্ধ করে দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram