২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কুষ্টিয়ায় হত্যা মামলা: ঝিনাইদহের তিনজনের যাবজ্জীবন জেল জরিমানা ও সাজা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুলাই ১৯, ২০২০
56
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানায় দায়ের করা ব্যবসায়ী হাবিল ব্যাপারীকে হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় দেন। দ-প্রাপ্তরা হলেন-ঝিনাইদহ জেলার সদর উপজেলার কুলবাড়ীয়া এলাকার মহিউদ্দিন মিয়ার ছেলে রবিউল ইসলাম (৩৯), মৃত জয়নাল আবেদীনের ছেলে গোলাম সরোয়ার (৪০) ও কোটচাঁদপুর এলাকার আনিছুজ্জামান (৫৪)। রায় ঘোষণার সময় সরোয়ার ও আনিছুজ্জামান আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১৫ অক্টোবর সকাল সাড়ে ৬টায় ইসলামী বিশ্ববিদ্যালয় থানাধীন কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের পাশের ডোবা (শান্তিডাঙ্গা এলাকা) থেকে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ইবি থানার উপ পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতদের বিরুদ্ধে হত্যা মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ২৭ এপ্রিল আদালতে চার্জশিট দেয় পুলিশ।

সেখানে হত্যার মোটিভ সম্পর্কে উল্লেখ করা হয়, আসামি আনিসুজ্জামান আনিছ, রবিউল ইসলাম ও গোলাম সরোয়ার সরু জামালপুর জেলার বাসিন্দা বাদাম ব্যবসায়ী হবিল ব্যাপারীর এক লাখ ৫৪ হাজার টাকা মূল্যের বাদাম আত্মসাতের জন্য পূর্ব পরিকল্পিতভাবে তাকে হত্যা করে। কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী এর সত্যতা নিশ্চিত করে বলেন, কুষ্টিয়া ইবি থানায় এ হত্যা মামলাটিতে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় তাদের যাবজ্জীন কারাদ- ও প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর সাজার আদেশ দেন আদালত

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram