২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কুষ্টিয়ায় হতে পারে লকডাউন

প্রতিনিধি :
সাম্প্রতিকী ডেক্স
আপডেট :
জুন ১০, ২০২১
44
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
কুষ্টিয়ায় হতে পারে লকডাউন
ছবি: বক চত্ত্বর, কুষ্টিয়া | ছবি : কুষ্টিয়ায় হতে পারে লকডাউন

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ জন এবং আক্রান্ত আরো ৭৩ জন। আজ বৃহস্পতিবার সকালে জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম সাম্প্রতিকীর কুষ্টিয়া অনিক আহমেদকে এ তথ্য নিশ্চিত করেছেন।

কুষ্টিয়া মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবের তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় ২২২টি নমুনা পরীক্ষা করা হয়। কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছেন ৭৩ জন। কোভিড শনাক্তের হার ৩৫ দশমিক ০৯ শতাংশ।

এর আগের ২৪ ঘণ্টায়ও ২২২ জনের পরীক্ষা হলে। সেখানে কভিড পজিটিভ ছিলেন ৬৭ জন ও শনাক্তের হার ছিল ৩৩ দশমিক ৫০ শতাংশ।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের ৫০টি শয্যা করোনা ইউনিটে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত করোনা রোগী ভর্তি আছেন ১০৫ জন। গতকাল বুধবার পর্যন্ত ভর্তি ছিলেন ৫৪ জন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক তাপস কুমার সরকারের কাছে জানতে চাইলে তিনি বলেন প্রতিদিন রোগীর সংখ্যা বাড়ছেই।

অন্যদিকে, গত ৩ জুন থেকে সাত দিনে কুষ্টিয়ায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ জন। জেলায় মোট মারা গেছেন ১২৩ জন।

স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন জুনের শুরু থেকেই জেলায় করোনার বিস্তার বৃদ্ধি পেয়েছে। কুষ্টিয়ার সিভিল সার্জন জানান, কুষ্টিয়া সদর উপজেলা ও শহরজুড়ে লকডাউনের বিষয়টি এখন চিন্তা করার সময় এসেছে। এটি এখন একটি সিদ্ধান্তের ব্যাপার।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram