২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুষ্টিয়ায় ভোটার আইডি কার্ড জাল করে জমি রেজিষ্ট্রশনের ঘটনায় চক্রের ৪ সদস্য আটক

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ১০, ২০২০
29
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

কুষ্টিয়ায় ভোটার আইডি  কার্ড জালিয়াতি করে অন্যের জমি বিক্রির অভিযোগে প্রতারক চক্রের ৪ সদস্যকে আটক করেছে। ৯ সেপ্টেম্বর রাতে এক ভূক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে পুলিশ তাদেরকে আটক করে। এঘটনার সাথে জড়িত অন্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

 জানাগেছে, কুষ্টিয়া শহরের আড়ুয়াপাড়ার খন্দকার আবুল হোসেন ছেলে মোঃ ওয়াদুল ওরফে মিন্টু খন্দকার(৬০), কুমারখালী উপজেলার শালঘর মধুয়া গ্রামের আতিয়ার শেখের ছেলে মোঃ মিলন হোসেন(৩৮), মূল হোতা মিন্টু খন্দকারের বোন কুমারখালী উপজেলার লাহিনী দাসপাড়ার সাত্তার শেখের স্ত্রী ছানোয়ারা খাতুন(৫০) ও অপর বোন খন্দকার আব্দুল আজিজেরর স্ত্রী মোছাঃ জাহানারা খাতুন(৪৫)।

 অভিযোগ সুত্রে জানা যায়, কুষ্টিয়া শহরের কালিশংকরপুর মৌজার ১১০নং এন এস রোডের বাসিন্দা মৃত এম, এম, এ হাকিমের ছেলে এম, এম, এ ওয়াদুদের পৈত্রিক সম্পত্তি তার মা মোকসুদা খাতুন, চার বোন রিজিয়া খাতুন, বাসেরা খাতুন, সেলিমা কবির ও শামীমা খাতুনের জাতীয় পরিচয়পত্র জালিয়াতি করে কুষ্টিয়া শহরের একটি প্রতারক চক্র তাদের নামে ভূয়া ভোটার আইডি কার্ড তৈরি করে মজমপুর মৌজার ২৫৭৫, ২৫৭৬, ২৫৮০, ২৫৮১ দাগের মধ্যে ০.২২ একর জমি বিক্রয় করে এবং কুষ্টিয়া মডেল থানাধীন মজমপুর, চৌড়হাস, বাহাদুরখালী মৌজার জমি জালিয়াতির মাধ্যমে ভূয়া দলিল তৈরী করে আত্মসাতের চেষ্টা করে।

বিষয়টি জানাজানি হলে ভুক্তভোগি নির্বাচন কমিশনসহ বেশ কয়েকটি দপ্তরে অভিযোগ দাখিল করেন। পাশাপাশি এই চক্রের মূলহোতাসহ প্রতারকদের বিষয়ে অনুসন্ধান শুরু করে। এই সংক্রান্ত একটি প্রতিবেদন গত শুক্রবার রাত ৯টায় যমুনা টিভিতে প্রচারিত হলে নড়েচড়ে বসে স্থানীয় প্রশাসন।

কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত জানান, গত শুক্রবার বে-সরকারী নিউজ চ্যানল/গণমাধ্যমে এসংক্রান্ত অনুসন্ধানি প্রতিবেদন প্রচার হলে ভুক্তভোগীকে অভিযোগপত্র প্রদানের পরামর্শ দেওয়া হয়। তারই ভিত্তিতে ৯ সেপ্টেম্বর রাতে পুলিশ অভিযান চালিয়ে প্রতারক চক্রের ৪সদস্যকে আটক করে। এর প্রতারনার সাথে জড়িত অন্যদেরও গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram