১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কালীগঞ্জের নরেন্দ্রপুর মাইটিভি সড়কে জমে উঠেছে ‘কৃষি বাজার’

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ২৭, ২০২০
27
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ কৃষকের উৎপাদিত ফসলের সমাহার নিয়ে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার নরেন্দ্রপুর মাইটিভি সড়কে জমে উঠেছে কৃষি বাজার। প্রথম দিনেই বেশ ভীড় লক্ষ্য করা গেছে বাজারটিতে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, ছোট ছোট দোকান নিয়ে নিজেদের উৎপাদিত ফসল নিয়ে বসে আছে কৃষকেরা। কৃষকেরা ন্যায্য মূল্যে তাদের ক্ষেতে উৎপাদিত ফসল জনসাধারণের মাঝে বিক্রি করেছে।

প্রথম এই সাপ্তাহিক হাট নিয়ে এলাকার মানুষের মাঝে উৎসব লক্ষ্য করা গেছে। বিভিন্ন ফসলের পসড়া সাজিয়ে কৃষকেরা তাদের পণ্য বিক্রি করেছে। শহরের পার্শ্ববর্তী হওয়ায় এই হাটে অনেকেই বাজার করতে আসছেন।

জানা গেছে, সপ্তাহে প্রতি বুধবার এই সাপ্তাহিক হাট অনুষ্ঠিত হবে। এছাড়াও এই হাটে কোন প্রকার খাজনা নেওয়া হয় না। ৪নং নিয়ামতপুর ইউনিয়নের সকল গ্রামের কৃষকেরা এই হাটে তাদের উৎপাদিত ফসল বিক্রি করতে আসছেন। বিভিন্ন প্রকার সবজি ছাড়াও মাছ, মাংসও বিক্রি হচ্ছে এই হাটে।

ইনদাদুল হক নামের এক কৃষক জানান, ক্ষেত থেকে সবজি নিয়ে এই হাটে বিক্রি করছি। প্রথম দিনে বিক্রিও অনেক ভালো হয়েছে। আশানুরূপ সাড়া পেয়েছি। বাজারে নিয়ে যেতে যে খরচ হয় সেটা আর হয়নি।

রেজাউল ইসলাম নামের আরেক কৃষক জানান, নিজের জমির উৎপাদিত ঝাল নিয়ে এই হাটে এসেছিলাম। বাজারের দাম থেকে ২০ টাকা কম মূল্যে ঝাল বিক্রি করেছি। এই হাটে ঝাল নিয়ে আসার সাথে সাথেই ফুরিয়ে যায়।

নরেন্দ্রপুর মাইটিভি সড়কের সাপ্তাহিক এই হাটের পৃষ্ঠপোষক মিঠু মালিথা জানান, এই হাটে সরাসরি ক্ষেত থেকে এনে কৃষকেরা সবজি বিক্রি করবেন। বাজারের মূল্য থেকে এখানে কম দামে বিভিন্ন সবজি বিক্রি হবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram