২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কামালপুর বটতলার খাসজমি ও ইরিগেশন খাল দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ কতিপয় ব্যক্তির বিরুদ্ধে

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ফেব্রুয়ারি ১৯, ২০২২
27
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গার কামালপুর বটতলা মোড়ে খাস জমি ও জিকে প্রজেক্টের ইরিগেশন খাল দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ উঠেছে আমিরুল ইসলাম নামের এক শিক্ষকসহ বেশ কয়েক প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে। একটি মহলের মদদে এ প্রভাবশালীরা বেপরোয়া হয়ে উঠেছে বলে এলাকাবাসীর অভিযোগ।


জানা গেছে, আলমডাঙ্গা শহর সংলগ্ন কামালপুর বটতলা বাজার। এ বাজারের প্রাণকেন্দ্রে অবস্থিত বটগাছের পাশে সরকারি খাস জমি দখল করে মার্কেট নির্মাণ করা হচ্ছে। কামালপুর গ্রামের শিক্ষক আমিরুল ইসলাম ও তার সহোদর আনারুল ইসলাম ওই মার্কেট নির্মাণ করছেন। বাইরে টিনের বেড়া দিয়ে লোকচক্ষুর আড়ালে পাকা ঘর নির্মাণ কাজ চালানো হচ্ছে। ইতোপূর্বেও কয়েকটি দোকান ঘর নির্মান করেছে। এ মার্কেটের দোকানঘর ভাড়া দিয়ে টাকা উত্তোলন করছে তারা।


তাছাড়া, ইতোপূর্বে এই বাজারে জিকে প্রজেক্টের ইরিগেশন খাল দখল করে ১০/১৫ জন ব্যক্তি দোকানঘর নির্মাণ করেছেন। এরা হলেন কামালপুর গ্রামের খবির উদ্দীনের ছেলে তরিকুল ইসলাম, মৃত নবিসদ্দীনের ছেলে গোলাম সরোয়ার, আব্দুল হান্নানের ছেলে আব্দুল মালেক, ইমারত হোসেনের ছেলে রিপন, জিনারুল ইসলামের ছেলে নুর হোসেন, মনার ছেলে মিজান, ফজলুর রহমানের ছেলে সাকিল, মৃত হানেফ আলীর ছেলে জিন্নাহ। এছাড়া, আকাশ আহমেদ জুয়েল দীবা ফাস্ট ফুড রেস্টুরেন্ট নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন ইরিগেশন খাল দখল করে।


একটি মহলের মদদপুষ্ট হয়ে এ দখলদাররা সরকারি জমি ও ইরিগেশন খাল নির্বিগ্নে দখল করে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন বলে এলাকাবাসীর অভিযোগ। তাদের দাবি - শুক্র ও শনিবার অফিস বন্ধ। ওই মহলের পরামর্শে ছুটির সুযোগ নিয়ে তড়িঘড়ি করে নির্মাতা কাজ এগিয়ে নেওয়া হচ্ছে।


তবে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সংবাদ পেয়ে সংশ্লিষ্টতা তহশিলদার নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছেন। খাস জমি দখল করে মার্কেট নির্মাণের অভিযোগে অভিযুক্ত শিক্ষক আমিরুল ইসলাম বলেন, শুধুমাত্র একটু দোকানের জমি নিয়ে কথা উঠছে। বাকীগুলো নিজেদের জমিতে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আমাদের জমির কাগজপত্র দেখতে চেয়েছেন। দেখে তিনি যে রায় দেবেন, তা মেনে নেবো।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram