১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনার টিকার একটি ডোজ নিলেই যে কেও সৌদিতে প্রবেশ করতে পারবেন।

প্রতিনিধি :
Masud Rana
আপডেট :
ডিসেম্বর ১৪, ২০২১
34
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মাসুদ রানা,সৌদি আরব প্রতিনিধিঃ আগামী শনিবার (৪ ডিসেম্বর) থেকে করোনা প্রতিরোধী টিকার এক ডোজ সম্পন্ন করা যে কোনো দেশের নাগরিক সৌদি আরবে প্রবেশ করতে পারবেন। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে আরব নিউজ জানিয়েছে এ তথ্য।

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তরফ থেকে জানানো হয়েছে, আগামী ৪ ডিসেম্বর থেকে করোনার টিকার এক ডোজ সম্পন্ন করা যে কেউ সৌদি আরবে প্রবেশ করতে পারবেন। তবে শর্ত হচ্ছে, সেখানে পৌঁছার পর তাদেরকে তিন দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এদিকে, শনিবার দেশটিতে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে দুইজনের এবং নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২৯ জন। নতুন আক্রান্তদের মধ্যে রিয়াদের ১১ জন, জেদ্দার ৭ জন, মদিনার ২ জন, মক্কার ২ জন এবং অন্যান্য শহরে একজন করে রয়েছেন। দেশটিতে এখন পর্যন্ত করোনার টিকার ৪৭ দশমিক ২ ডোজ সম্পন্ন হয়েছে।

 অপরদিকে, গত ২৪ নভেম্বর দক্ষিণ আফ্রিকা থেকে প্রথম বি.১.১.৫২৯, করোনার নতুন ধরন শনাক্তের খবর আসে। নতুন ধরন ওমিক্রনের নমুনা সংগ্রহ করা হয় গত ৯ নভেম্বর। এরপর দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় ২২ জন এই নতুন ধরনে আক্রান্ত বলে নিশ্চিত করে।

যুক্তরাজ্যসহ ইউরোপের আরও কয়েকটি দেশে এবার করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে বলে জানা গেছে। নতুন করে ওমিক্রনের সংক্রমণের তালিকায় যুক্ত হয়েছে জার্মানি ও ইতালি। এর আগে, দক্ষিণ আফ্রিকার পর ইসরায়েল, হংকং ও বতসোয়ানায় এই নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়।

শনিবার, একই দিনে করোনার নতুন ধরন ওমিক্রন নিয়ে শঙ্কায় আফ্রিকার সাতটি দেশ থেকে ফ্লাইট চলাচল স্থগিত করে সৌদি আরব। যদিও দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে সে সম্পর্কে কিছু বলা হয়নি

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram