২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ওমরাহর অনুমতি পেলো ১২-১৮ বছর বয়সীরাও

প্রতিনিধি :
Masud Rana
আপডেট :
আগস্ট ১২, ২০২১
25
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মাসুদ রানা/ সৌদি আরব প্রতিনিধিঃ

সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয় জানিয়েছে যে, মহামারি করোনার দুই ডোজ টিকা নেওয়া থাকলে ১২ বছর ১৮ বয়সীরাও ওমরাহ করতে পারবে। যদিও আগের জানানো হয়েছিল যে, ওমরাহ পালনের জন্য ১৮ বছর বা বেশি বয়সীদেরই অনুমোদন দেয়া হবে। ১৮ বছরের নিচে কেউ ওমরাহ যেতে পারবে না। হজ ও ওমরাহ মন্ত্রণালয় টিকা নেওয়ার শর্ত সাপেক্ষে তুলে নিয়েছে এ শর্ত। সৌদি প্রেস এজেন্সির তথ্য মতে এ খবর প্রকাশ করেছে আল-আরাবিয়া ডটনেট।

হজ ও ওমরাহ মন্ত্রণালয় জানিয়েছে, ১২ থেকে ১৮ বছর বয়সীদের মধ্যে যারা করোনা টিকার দুই ডোজই নিয়েছেন তারা এখন থেকে ওমরার অনুমতি পাবেন। গত সোমবার থেকে শুরু হওয়া ওমরায় এখন পর্যন্ত ১২ থেকে ১৮ বছর বয়সী ১৩ হাজার জনকে ওমরা করার অনুমতি দেওয়া হয়েছে।

সৌদি হজ ও ওমরা প্রতিমন্ত্রী আব্দুল ফাত্তাহ মুশাত বলেছেন, ওমরা করতে ইচ্ছুকরা ইতামারনা ও তাওয়াক্কালনা অ্যাপসের মাধ্যমে ওমরার জন্য নিবন্ধন করতে পারবেন।

তিনি আরো বলেন বিদেশীদের জন্য ওমরাহ, মসজিদের নববির জিয়ারত, মসজিদুল হারামে নামাজ আদায়ের অনুমতি পেতে ভ্যাকসিন গ্রহণ শর্ত।

তিনি বলেন, এই মৌসুমের ওমরাহ শুরু হওয়ার আগে আমাদের মন্ত্রণালয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রেখেছে যেন ওমরাকারীদের জন্য পরিবেশ নিরাপদ ও সহজ হয়।

উল্লেখ্য, সৌদি আরব ছাড়া অন্য দেশ থেকে ওমরা করতে ইচ্ছুকদের ভ্যাকসিন গ্রহণ বিষয়ে সেই দেশের সরকারি সত্যায়নের প্রমাণ পত্র দেখাতে হবে

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram