২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

উপজেলা প্রশাসনের সাথে পৌর প্রশাসনের বৈঠকঃ টোল আদায় আপাতত বন্ধ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ২০, ২০২০
28
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গা পৌর এলাকায় ভ্যান-পাখিভ্যান, নসিমন-করিমন চালকদের নিকট থেকে পৌরসভার পক্ষ থেকে অর্থ আদায় সংক্রান্ত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদের সাথে পৌরসভার ওই মতবিনিময় সভায় পৌরসভার পক্ষ থেকে আপাতত কোন অর্থ আদায় করা হবে না মর্মে সিদ্ধান্ত হয়েছে। আলমডাঙ্গা উপজেলার বিভিন্ন গ্রামের ভ্যান-পাখিভ্যান, আলমসাধু, অটো পৌর এলাকায় ঢুকলে চালকদের নিকট থেকে কর আদায় করা হচ্ছে। পাখিভ্যান- নসিমন-করিমন চালকদের নিকট থেকে অর্থ আদায় বন্ধের দাবি করে আসছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আইয়ুব হোসেন। তারই প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার লিটন আলীর আহ্বানে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।


গতকাল ১৯ আগস্ট সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলা নির্বাহী অফিসার লিটন আলীর অফিসকক্ষে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন - উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন, পৌরসভার মেয়র হাসান কাদির গনু,ওসি তদন্ত মাসুদুর রহমান, ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম, আমিরুল ইসলাম মন্টু, পৌর কমিশনার সদর উদ্দিন ভোলা, কাজী আলী আসগার সাচ্চু, ফারুক হোসেন, আব্দুল গাফ্ফার, পৌর সচিব রাকিবুল ইসলাম,লাইসেন্স পরিদর্শক আনিছুর রহমান প্রমুখ।


সভায় মতদ্বৈততার সৃষ্টি হলে উপজেলা নির্বাহী অফিসার জেলা প্রশাসককে ফোন করে অভিমত জানতে চান। জেলা প্রশাসক জানান, মাননীয় হাইকোটের নিশেধাজ্ঞা থাকায় আমরা কোন মতামত দিতে পারব না। তবে স্থানীয় সরকার প্রশাসনের যদি কোন কাগজ থাকে বা আইনে কাভার করে তাহলে তারা নিজেরা সিদ্ধান্ত নিতে পারবে।


আলমডাঙ্গা পৌর মেয়র হাসান কাদির গনু জানান, আলোচনা ফলপ্রসু না হওয়ায় আপাতত পৌর কর আদায় স্থগিত রাখার সিদ্ধান্ত হয়েছে। পৌর পরিষদে আলোচনা সাপেক্ষে পরবর্তিতে এ বিষয়ে স্থায়ি সিদ্ধান্ত গ্রহণ করা হবে।


আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার লিটন আলী জানান, পাখিভ্যান, নসিমন-করিমন, লাটাহাম্বার ও অটো চালকের নিকট থেকে টাকা আদায় বন্ধ করতে উপজেলা চেয়ারম্যান ও আমিসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা পৌর মেয়রকে বলেছি। তিনি পৌর পরিষদে আলোচনা করে সিদ্ধান্ত জানাতে চেয়েছেন। তবে পাখিভ্যান চালকদের নিকট থেকে অর্থ আদায় করা হবে না বলে সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও পৌরসভা কর্তৃক বাৎসরিক ফি নেওয়া যেতে পারে কি-না তা নিয়ে আলোচনা এগিয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram