১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ঈদকে সামনে রেখে শক্তিশালী আতশবাজি তৈরী করতে গিয়ে হাতের কবজি হারালো এক তরুণ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
এপ্রিল ২০, ২০২৩
10
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ঈদকে সামনে রেখে শক্তিশালী আতশবাজি তৈরী করতে গিয়ে হাতের কবজি হারালো এক তরুণ। কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা শেষে বাড়ি ফিরেছে আহত আরও দুঈ তরুণ। ঘটনাটি ঘটেছে গত ১৬ এপ্রিল রাতে আলমডাঙ্গার শ্রীরামপুর খালপাড়ায়।

জানা যায়, আলমডাঙ্গা উপজেলার শ্রীরামপুর গ্রামের খালপাড়ার কিছু তরুণ গত ১৬ এপ্রিল রাতে গ্রামের পাশ দিয়ে বয়ে চলা ইরিগেশন ক্যানেলের পাশে বসে আতশবাজি তৈরি করছিল। ঈদ উপলক্ষে তারা শক্তিশালী আতশবাজি তৈরি করছিল বলে জানা যায়। আতশবাজি তৈরির এক পর্যায়ে জি আই পাইপ বিষ্ফোরণ হয়ে শ্রীরামপুর গ্রামের মৃত আনারুল ইসলামের ছেলে সালামের (২২) বাম হাতের আঙ্গুল উড়ে যায়। সে সময় শমসের আলীর ছেলে মিজান (২০) ও শুকুর আলীর ছেলে সাইফুল ইসলামের (২২) পা জখম হয়। তাদেরকে উদ্ধার করে দ্রুত কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। এদের মধ্যে সালামের হাত কবজি থেকে কেটে ফেলতে হয়েছে বলে জানা যায়। ইতোমধ্যে চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন মিজান ও সাইফুল। এরা সবাই রাজমিস্ত্রি ও ঢালায়ের কাজ ক‌রে ।

কেন এ ঘটনা তাৎক্ষণিকভাবে জানাজানি হয়নি? এ প্রশ্নের জবাবে গ্রামের অনেকে জানান, ঘটনাটি ঘটার পর পরই আহতদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়া হয়। যার কারণে ওই সময় অনেকেই জানতেন না।

এদিকে, ঈদকে সামনে রেখে নাশকতা করতে এই তরুণরা শক্তিশালী আতশবাজি তৈরি করছিল -- এমন সন্দেহ অনেকের মনে। কিন্তু গ্রামের একাধিক ব্যক্তি দাবি করেছেন যে, এই তিন তরুণের তেমন বদনাম নেই গ্রামে। হাতের কবজি হারানো তরুণ সালাম অনেক ভালো ছেলে বলে দাবি করেছেন অনেকে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram