২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গা হারদীর প্রবীন আওয়ামীলীগ নেতা রবিউল ইসলাম ডাবলু আর নেই

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ২১, ২০২২
24
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গার হারদী গ্রামের প্রবীন আওয়ামীলীগ নেতা রবিউল ইসলাম ডাবলু ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ----রাজিউন) মঙ্গলবার ভোরে তিনি নিজ বাড়িতে মৃত্যু বরণ করেন। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি দীর্ঘদিন যাবৎ বার্ধক্য জনিত কারণে অসুস্থতায় ভুগছিলেন।


জানা গেছে,আলমডাঙ্গার হারদী গ্রামের মরহুম গোলাম রসুল বিশ্বাস আওয়ামীলীগ প্রতিষ্ঠার পর থেকেই আওয়ামীলীগ রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি তৎকালিন সময়ে হারদী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ছিলেন। সেই সুত্র ধরেই তার পরিবার আওয়ামী পরিবার হিসেবে পরিচিত ছিলেন। পিতার মতই বড় পুত্র রবিউল ইসলাম ডাবলু হারদী ইউনিয়ন আওয়ামীলীগ রাজনীতির হাল ধরেন। ৭৫ সালে বঙ্গবন্ধু নিহতের পর গোলাম রসুল বিশ্বাসের পরিবারেও দুর্যোগ নেমে আসে। রবিউল ইসলাম ডাবলু তার পিতা ও তার ছোট ভাই সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম আটক হয়েছিলেন। পরবর্ত্তীতে দোষী প্রমানিত না হওয়ায় মুক্তি পান।


তার পরও আওয়ামী রাজনীতির সাথে তারা সম্পুক্ত ছিলেন। ৭৫ পরবর্ত্তী দুর্দিনে রবিউল ইসলাম ডাবলু হারদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দ্বায়িত্ব পালন করেছিলেন। দীর্ঘদিন তিনি এক নাগাড়ে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দ্বায়িত্ব পালন করেন। দুর্দিনে হারদী ইউনিয়নে আওয়ামী লীগকে সু-সংগঠিত করতে তিনি ভুমিকা রাখেন। সেই পোড় খাওয়া আওয়ামী লীগের প্রবীন নেতা রবিউল ইসলাম ডাবলু দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত কারণে নানা রোগে ভুগছিলেন। এরই এক পর্যায়ে গতকাল মঙ্গলবার ভোরে তিনি নিজ বাড়িতে ইন্তেকাল করেন। তার মৃত্যুর সংবাদে প্রবীন এই আওয়ামী লীগ নেতাকর এক নজর দেখার জন্য মানুষ ভীড় জমান। এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইয়াকুব আলী মাস্টার,আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক আব্দুর রউফ শিলু,হারদী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আইনাল হকসহ বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এদিকে প্রবীন এই আওয়ামীলীগ নেতার মৃত্যুতে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক গভীর শোক প্রকাশ করেছেন। তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। বাদ জোহর মরহুমের তার দাফন সম্পন্ন হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram