১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গা হাঁটুভাঙ্গা মাঠপাড়ায় হাট বোয়ালিয়া পুলিশ ক্যাম্পের হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ১৪, ২০২০
27
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


হাট বোয়ালিয়া প্রতিনিধঃ আলমডাঙ্গা হাট বোয়ালিয়া পুলিশ ক্যাম্পের হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে রক্ষা পেলো দশম শ্রেণীর এক ছাত্রী। সাবালিকা না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দেবেনা মর্মে মুচলেকা দিয়েছে মেয়ের মা।


শুক্রবার ১৪ আগষ্ট রাত ১০টার সময় এই ঘটনা ঘটে। আলমডাঙ্গা উপজেলার ভাংবাড়ীয়া ইউনিয়নে হাঁটুভাঙ্গা মাটপাড়া গ্রামে এই বাল্যবিবাহ বন্ধ করা হয।

হাট বোয়ালিয়া পুলিশ ক্যাম্প ইনচার্জ বজলুর রশিদ জানান বিশ্বস্ত সুত্রে খবর পাই ভাংবাড়ীয়া ইউনিয়নের হাঁটুভাঙ্গা মাঠপাড়া আনিসুর রহমানের মেয়ে আয়েশা আক্তার(সুমির)সাথে পাশের গাংনী উপজেলার বাথান পাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে জয এর সাথে বিবাহ অনুষ্ঠিত হতে যাচ্ছে খবর পেয়ে হাট বোয়ালিয়া পুলিশ ক্যাম্প ইনচার্জ বজলুর রশিদ বিয়ে বাড়িতে পরিদর্শনে যায়। এসময় বিয়ের পাত্রীর বয়স পূর্ন না হওয়ায় বাল্যবিবাহ বন্ধ করে দেন।

মেয়ের বাবা বিদেশ থাকার কারণে মেয়ের মা এর নিকট হতে সাবালিকা না হওয়া পর্যন্ত বিয়ে দেবেনা বলে মুচলেকা আদায় করা হয়।মানবিক দিক ও পরিস্থিতি বিবেচনা করে তাদের সতর্ক করে দেওয়া হয়েছে। সেই সাথে উপস্থিত লোকজনদের কে বাল্যবিবাহর অপকারিতা ও আইনানুগ শাস্তির বিষয়ে অবহিত করেন পুলিশ। আয়েশা আক্তার( সুমি) হাট বোয়ালিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram