সাম্প্রতিক

আলমডাঙ্গা সরকারি কলেজের পদার্থবিজ্ঞানের প্রাক্তন দক্ষ শিক্ষক আবু মুসা আর নেই

সাম্প্রতিকী ডেস্কঃ আলমডাঙ্গা সরকারি কলেজের পদার্থবিজ্ঞানের প্রাক্তন দক্ষ শিক্ষক আবু মুসা আর নেই ( ইন্না লিল্লাহি—-রাজিউন)। গতকাল রাত ২টায় নিজ বাড়িতে তিনি মৃত্যুবরণ করেন। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যনিত নানা রোগে ভূগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। মরহুমের ছোট মেয়ে অস্ট্রেলিয়ায় বসবাস করেন। মেয়ে আজ মঙ্গলবার দেশে পৌঁছনোর কথা। সে কারণে আজ বাদ জোহর গ্রামের গোরস্থানে লাশ দাফন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।তবে গতকালই মরহুমের জানাযা অনুষ্ঠিত হয়েছে। বাদ আছর এরশাদপুর একাডেমী চত্বরে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযায় উল্লেখযোগ্য মানুষের সমাগম ঘটে।
আলমডাঙ্গার এরশাদপুর গ্রামের মৃত জোনাব আলী বিশ্বাসের ছেলে আবু মুসা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কৃতি ছাত্র ছিলেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী লাভের পর ১৯৬৮ সালে তিনি আলমডাঙ্গা কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন। তিনি বিজ্ঞানের অত্যন্ত দক্ষ শিক্ষক হিসেবে সুপরিচিত ছিলেন। এ মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ থাকাকালীন ২০০৩ সালে তিনি অবসর গ্রহণ করেন।
মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ মেয়ে, ৪ ছেলে, নাতি-নাতনি, অগণিত ছাত্রছাত্রীসহ বহু গূণগ্রাহী রেখে গেছেন। মরহুমের আত্মার মাগফিরাত কামনায় পরিবারের নিকট থেকে সকলের নিকট দোয়া চাওয়া হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না