২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গা বণিক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে প্রথম দিনে ২৩ জনের মনোনয়নপত্র সংগ্রহ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ৭, ২০২৩
44
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গা বণিক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে মনোনয়নপত্র উত্তোলনের প্রথম দিনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে ২৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সাধারণ সম্পাদক প্রার্থী কামাল হোসেনের পক্ষে পাঁচ পাঁচবারের নির্বাচিত সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ঘেটু মনোনয়নপত্র সংগ্রহ করে চাঞ্চল্যের সৃষ্টি করেছেন। তিনি কামাল হোসেনের প্রার্থীর প্রস্তাবকারিও হয়েছেন।

প্রথম দিন শুক্রবারে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সভাপতি পদে দুজন। এরা হলেন - সাবেক সভাপতি হাজী মকবুল হোসেন ও সাইফুল ইসলাম লিটন। সহসভাপতি পদে হামিদুল ইসলাম মাস্টার, কামজ্জামান হিরাসহ ৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক কামাল হোসেন ছাড়াও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন খন্দকার আব্দুল্লাহ আল মামুন।


এছাড়া, যুগ্ন সাধারণ সম্পাদক পদে ৪ জন ও ধর্ম সম্পাদক পদে ২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। প্রথম দিনে ২৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার সাবেক ব্যাংকার সিরাজুল ইসলাম।
তিনি বলেন, প্রথম দিনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদসহ মোট ২৩ জন ব্যক্তি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আজ শনিবার বিকেল ৫ টা অবধি মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

এদিকে, আলমডাঙ্গা বণিক সমিতির নির্বাচনে ৫ বারেবার নির্বাচিত সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ঘেটু বর্তমান সম্পাদক কামাল হোসেনের পক্ষে মনোনয়ন সংগ্রহের ঘটনা নির্বাচনী মাঠে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে।
ভোটারদের মাঝে জন্ম দিয়েছে কৌতুহলের।

বার বার আমিনুল ইসলাম ঘেটু আলমডাঙ্গা বণিক সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় তিনি দীর্ঘ সময় ধরে বণিক সমিতির নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছেন। ব্যবসায়ীদের মাঝে তার বেশ গ্রহণযোগ্যতাও আছে।
এহেন ব্যক্তি নির্বাচনে নিজে প্রার্থী না হয়ে কামাল হোসেনের পক্ষে প্রস্তাবকারি হয়ে কেন মনোনয়নপত্র তুলেছেন? সকাল থেকেই ভোটারদের মাঝে এই প্রশ্ন ঘুরেফিরে আসতে দেখা গেছে। অনেকেই কৌতুহলী হয়ে জানার চেষ্টা করেছেন।

আমিনুল ইসলাম ঘেটুর সাথে বিকেলে কথা হয় এ প্রতিনিধির। তিনি জানান, আমি দীর্ঘ বছর বণিক সমিতির উন্নয়নে কাজ করেছি। এখন বয়স হয়েছে। নতুন ও নিঃস্বার্থভাবে কাজ করতে ইচ্ছুক এমন কারও হাতে সাধারণ সম্পাদকের দায়িত্ব যাক এইটা আমি চাই।

কামাল হোসেন নিঃস্বার্থভাবে অন্যের উপকার করেন।
তার এই মানসিকতা আমার ভাল লেগেছে। কামাল হোসেনের নি:স্বার্থভাবে কাজ করার মানসিকতা রয়েছে।

শুক্র ও শনিবার দু'দিন ধরে প্রার্থীরা তাঁদের মনোনয়নপত্র উত্তোলন করতে পারবেন। বৃহস্পতিবার মনোনয়ন বাছাই, আপত্তি গ্রহণ ও নিষ্পত্তি হবে। ১২ অক্টোবর শনিবার প্রার্থীতা প্রত্যাহার করা যাবে। ১৬ অক্টোবর চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ও প্রতীক বরাদ্দ হবে। এবং আগামী ২৮ অক্টোবর শনিবার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram