১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গা পৌরসভার শহর সমন্বয় কমিটির সমন্বয় সভায় বাজেট ঘোষনা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ১৫, ২০২৩
39
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গা পৌরসভার শহর সমন্বয় কমিটি (টিএলসিসি) সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও ২০২২-২৩ অর্থবছরের সংশোধিত বাজেট ২০২৩-২৪ অর্থবছরে প্রস্তাবিত বাজেট সংক্রান্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
এ অনুষ্ঠানে নগর উন্নয়নের কার্যকারী ভূমিকা রাখতে ৫ টি প্রকল্পের বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। নগর পরিকল্পনায় আলমডাঙ্গা পৌরসভায় তৃতীয় নগর পরিচালনা ও অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর),গুরুত্বরপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প, প্রাণীসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের (এল.ডিডিপি) এর আওতায় পৌরসভার অনুকূলে ছাগল হাট, মাংস বাজার, কাঁচাবাজার সেড নির্মাণ কাজ সংক্রান্ত আলোচনার পাশাপাশি গভার্নমেন্ট কোভিড-১৯ রেসপন্স এন্ড রিকভারি প্রজেক্ট সম্পর্কে আলোচনা অনুষ্ঠিত হয়েছে।


এদিকে, উন্নয়নের অগ্রযাত্রা সচল রাখতে আলমডাঙ্গা পৌরসভার পৌরসভার ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত খসড়া বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার বেলা ১১টার দিকে পৌরসভাধীন কমিউনিটি সেন্টারে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার বিভাগ শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) খসড়া বাজেট ঘোষনা করেন পৌরসভার হিসাবরক্ষক আবুল কালাম আজাদ। তিনি ৬৯ কোটি চৌদ্দ লাখ ০৩ হাজার ৮৪৮ টাকা প্রস্তাবিত খসড়া বাজেট পেশ করেন। বাজেটে আয়ের খাত দেখানো হয়েছে সরকারী অনুদান ৫৫ কোটি, ইজারা হতে ৪ কোটি, ৮৭ লাখ,সম্পত্তি হতে ১ লাখ,পানি সরবরাহ থেকে ১৫ লাখ,ফিস থেকে ৬১ লাখ,রেইট থেকে ৯০ লাখ,অন্যান্য থেকে ২ কোটি ৫ লাখ, ৭০ হাজার,আপত তহবিল থেকে ৩কোটি ৫৮ লাখ ৫৮ হাজার টাকা।


এছাড়াও ব্যয়ের খাতগুলো হলো স্বাস্থ্য ও পয়:নিস্কাশনে ৪৯ লাখ টাকা, ক্রীড়া-শিক্ষা ও সাংস্কৃতিতে ৩৩ লাখ টাকা, ত্রানৃ সাহায্য ও অনুদানে ৪৩ লাখ টাকা,,পরিচালনা ও রক্ষণাবেক্ষণে ৩৮ লাখ ৯০ হাজার টাকা ,পানি সরবরাহে ১৬ লাখ ২৫ হাজার টাকা, অবকাঠামো উন্নয়নে ৫৮ কোটি ৫০ লাখ ২০ হাজার টাকা ব্যয় করা হবে। স্থিতি থাকবে ২কোটি ২৫ লাখ ২৮ হাজার ৮৪৯ টাকা।


বাজেট ঘোষনা উপলক্ষে শহর উন্নয়ন কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। পৌর মেয়র হাসান কাদির গনুর সভাপতিত্বে সমন্বয় সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রনি আলম নূর।


বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক কাজী রবিউল হক, বণিক সমিতির সভাপতি আরেফিন মিয়া, প্যানেল মেয়র খন্দকার মজিবুল ইসলাম, পূজা উদযাপন পরিষদের সভাপতি ডা: অমল কুমার বিশ্বাস, উপসহকারি প্রকৌশলী আসাদুজ্জামান। হিসাব রক্ষণ কর্মকর্তা আবুল কালাম আজাদের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাংবাদিক প্রশান্ত বিশ্বাস, রহমান মুকুল, নাহিদ হাসান, কাউন্সিলর জহুরুল ইসলাম স্বপন, আব্দুল গাফ্ফার, আলাল উদ্দিন, নির্বাহী কর্মকর্তা রাকিবুল ইসলাম, মাজেদ ভূইয়া, প্রমুখ।


এছাড়াও উপস্থিত ছিলেন এরশাদপুর একাডেমির প্রধান শিক্ষক ফজলুল হক শামীম, কাউন্সিলর সদর উদ্দিন ভোলা, ডালিম হোসেন, বাপ্পি, আশরাফুল হোসেন বাবু, সাইফুল ইসলাম মুন্সি, সংরক্ষিত মহিলা কাউন্সিলর শিপ্রা বিশ্বাস, রাজিয়া খাতুন, মনোয়ারা খাতুন, প্রধান সহকারি খাইরুল ইসলাম নাসিম, পৌর সভার লাইসেন্স পরিদর্শক আনিসুর রহমান, হিসাব সহকারি জয় কুমার, টিকাদানকারী কর্মকর্তা বিল্লাল হোসেন, ভারপ্রাপ্ত করআদায়কারি মোস্তাক, পৌরসভার স্টাফ আব্দুর জব্বার লিপু, হাফিজুর রহমান জীবন, সুজা উদ্দিন, টুলু প্রমুখ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram