৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আলমডাঙ্গা টু হাটবোয়ালিয়া সড়কঃভোগান্তির শেষ কোথায়?

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ২৫, ২০২০
22
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

সোহেল হুদাঃ আলমডাঙ্গা ও হাটবোয়ালিয়া এলাকাবাসির ভোগান্তির প্রধান কারণ আলমডাঙ্গা টু হাটবোয়ালিয়ার ভাঙ্গাচোরা সড়ক। চলতি বর্ষার বৃষ্টি সে দুর্ভোগ শত গুণে বাড়িয়ে দিয়েছে। বড় বড় গর্তে ভরা জনগুরুত্বপূর্ণ এই রাস্তাটি সার্বক্ষনিক জলজটের কারণে যাতায়াত অসহনীয় হয়ে উঠেছে।

যানবাহন চালকেরা আক্ষেপ করে বলছেন হাটবোয়ালিয়া থেকে আলমডাঙ্গা দূরত্ব ১২ কিলোমিটার যেতে সময় লাগার কথা ২০মিনিট। এখন রাস্তার যে অবস্থা তাতে ১ ঘন্টা সময়ে পৌঁছাতেই কষ্ট হয়ে যায়। এদিকে, রাস্তাটির মেরামতের জন্য গত ১ বছর হলো খুড়ে রেখেছেন সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান। নেই কোন কাজের অগ্রগতি, নেই কোন জবাবদিহিতা।

এমনকি জনপ্রতিনিধিদের নেই সুনজর। নাম প্রকাশে অনিচ্ছুক এক পথচারি উপরোক্ত মন্তব্য করেন। এই বর্ষাতে একটু বৃষ্টি হলেই যাত্রী সাধারণ ও পরিবহন চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। গতকাল এই রাস্তা ঘুরে দেখা যায়, বেশির ভাগ অংশই বেহাল দশা, আর বৃষ্টি হলেই বিভিন্ন জায়গায় পানি জমে যানচলাচল হয়ে পড়েছে ঝুঁকিপূর্ণ। গর্তে আটকে যাচ্ছে ট্রাক বাস,মোটরসাইকেল।

এই ভারি যানবাহনগুলি অনেক সময় উল্টে পড়তে দেখা গেছে। এরমধ্যে সবচেয়ে বাজে অবস্থা বৈদ্যনাথপুর কুয়াতলা মাঠের মাঝ খানের রাস্তাটা। খুবই নাজুক। এই দুর্ভোগ নিয়ে অনলাইনে চলছে নানারকম সমালোচনা। সাধারণ মানুষকে বলতে দেখা গেছে - এই ভোগান্তির দায় নেবে কে? রাস্তাটি দ্রুত মেরামতের জন্য সওজের উর্ধ্বতন কর্তৃপক্ষ গুরুত্বসহকারে স্বল্পসময়ের মধ্যে সংস্কার করে এলাকাবাসীর কষ্ট থেকে উদ্ধারের ব্যবস্হা নেবে বলে আশা করেন এলাকাবাসি।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram