২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় ৭সহ জেলায় নতুন করে ১৭ জন করোনা শনাক্ত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ২০, ২০২০
25
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


চুয়াডাঙ্গায় করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। করোনার সংক্রমণ থেকে রেহাই পেতে জেলা প্রশাসনসহ পুলিশ প্রশাসনের সদস্যরা নিরলস ভাবে কাজ করে চলেছে। স্বাস্থ্যবিধি না মানার কারনে এর প্রাদুর্ভাব বুদ্ধি পাচ্ছে বলে বিষশেঞ্জদের ধারনা।

বিশেষ করে আলমডাঙ্গা উপজেলা ও চুয়াডাঙ্গা পৌর এলাকায় করোনার সংক্রমন বেড়েই চলেছে। এখনই এর প্রতিকার না করলে ভবিষ্যতে এ জেলায় করোনার প্রদুর্ভাব থেকে রেহাই পাওয়া মুশকিল হয়ে পড়বে।

১৯ আগস্ট ২৪ ঘন্টায় নতুন করে ১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। বুধবার রাতে চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। আক্রান্তদের মধ্যে দামুড়হুদা উপজেলার ৭ জন, আলমডাঙ্গা উপজেলায় ৭ জন এবং জীবননগর উপজেলায় ৩ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ১১শ’ ৮ জন, সুস্থ হয়েছে ৫শ’ ৮০ জন এবং মৃত্যুবরণ করেছে ২৫ জন।


চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, গতকাল বুধবার জেলার ৪ উপজেলা থেকে মোট ৭৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

রাতে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে মোট ৫৪ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। যার মধ্যে ১৭ জনের শরীরে করোনা পজিটিভ। আক্রান্তদের মধ্যে দামুড়হুদা উপজেলার ৭ জন, আলমডাঙ্গা উপজেলায় ৭ জন এবং জীবননগর উপজেলায় ৩ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ১১শ’ ৮ জন, সুস্থ হয়েছে ৫শ’ ৮০ জন এবং মৃত্যুবরণ করেছে ২৫ জন।


আক্রান্তদের মধ্যে ১৩ জন পুরুষ ও ৪ জন নারী। যাদের বয়স ১৮ থেকে ৬৫ বছরের মধ্যে। আক্রান্তদের মধ্যে বর্তমানে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি আছে ৫৭ জন, হোম আইসোলেশনে আছে ৪শ’ ৪১ জন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram