২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় সীরাতুন্নাবী (সা.) মাহফিল অনুষ্ঠিত

প্রতিনিধি :
ইমদাদুল হক
আপডেট :
অক্টোবর ৯, ২০২২
25
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আজ ৯ অক্টোবর ২০২২ রবিবার আলমডাঙ্গা মাদরাসাতুত তাকওয়ায় সীরাতুন্নাবী (সা.) মাহফিল অনুষ্ঠিত হয়। সেমিনারটির আলোচ্য বিষয় ছিল 'হাদীস মানার আবশ্যকতা'। বিষয়টির উপর প্রামাণ্য আলোচনা উপস্থাপন করেন, আলমডাঙ্গা আনন্দধাম মসজিদের ইমাম ও খতীব মাওলানা ইমদাদুল হক, পশুহাট মসজিদের ইমাম ও খতীব মাওলানা হোসাইন আহমাদ এবং মাহফিল উদ্দীন মানিক।

মাদরাসাতুত তাকওয়ার মুহতামিম মুফতি মাহদি হাসানের উপস্থানায় বক্তাগণ তাদের আলোচনায় হাদীসের প্রামাণ্যতা, হাদীস মানার আবশ্যকতা, হাদীস সংরক্ষণে মহান আল্লাহর ওয়াদা, হাদীস না মেনে কুরআন মানার দাবি ভুল এবং হাদীসও যে আল্লাহ প্রেরিত ওহি এসব বিষয় কুরআনের আলোকে তুলে ধরেন।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন, আলমডাঙ্গা মহিলা মাদরাসার মুহতামিম মাওলানা সুহাইল আহমাদ, দারুল ইসলাম নুরানী মাদরাসার মুহতামিম ইলিয়াস আব্দুল্লাহ, আলমডাঙ্গা সরকারি কলেজের প্রভাষক মো. জামাল উদ্দিন, মহিলা কলেজের প্রভাষক শফিউল আলম বকুল, উসমানপুর ফাজিল মাদরাসার শিক্ষক মফিজুর রহমান, দারুস সুন্নাহ নুরানী একাডেমীর শিক্ষক সোহেল রানা, ইনজামামুল হক ও নাদিউজ্জামান রিজভী-সহ বিভিন্ন শ্রেণি ও পেশার মুসলিম জনতা।

মাদরাসাতুত তাকওয়ার ছাত্র জাহিদ হাসানের কুরআন তিলাওয়াতের মধ্যদিয়ে সকাল ১০টায় প্রোগ্রামটি শুরু হয় এবং সভাপতি এরশাদপুর একাডেমীর প্রধান শিক্ষক ফজলুল হক শামীমের সমাপনী বক্তব্যের মধ্যদিয়ে ১২টায় শেষ হয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram