২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় সারের মূল্য নিয়ন্ত্রনে সার ও বীজ সমিতির সাথে জরুরি সভা অনুষ্ঠিত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ১৩, ২০২০
30
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় সারের মূল্য নিয়ন্ত্রনে উপজেলা সার ও বীজ সমিতির সাথে জরুরি মতবিনিময় সভা করেছেন উপজেলা নির্বাহী অফিসার মো: লিটন আলী । ১৩ সেপ্টেম্বর রবিবার সকালে উপজেলা কৃষি অফিসের হল রুমে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের নির্দেশে সারের মূল্য নিয়ন্ত্রনে উপজেলা সার ও বীজ সমিতি এবং সকল ডিলারদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মো: লিটন আলী বলেন, বর্তমান কৃষি বান্ধব সরকার প্রান্তিক চাষীদের নিকট ন্যায্য মূল্যে সার পৌঁছে দিতে চায়। প্রান্তিক চাষীদের নিকট সকল প্রকার সার ন্যায্য মূল্যে বিক্রয় করতে হবে। কোন ক্রমেই সারের দাম চাষীদের নিকট থেকে বেশি নেওয়া যাবে না। সারের ন্যায্য মূল্যে তালিকা ঝুলিয়ে দিতে হবে। প্রত্যেক ডিলারের বরাদ্ধকৃত সার উত্তোলন করে বিক্রয় করতে হবে। কোন সার ডিলার বা খুচরা সার ব্যবসায়ী বেশি দামে সার বিক্রয় করলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। কোন পাইকারী বা খুচরা ব্যবসায়ী যদি চাষীদের নিকট থেকে সারের দাম বেশি নেয় আর সেটা যদি কোন চাষী আমাদেরকে জানায় সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা হোসেন শহীদ সোহরাওয়ার্দী, জেলা সার সমিরি সভাপতি সাবেক পৌর মেয়র আলহাজ¦ মীর মহিউদ্দিন, উপজেলা সার সমিতির সভাপতি হাজী রফিকুল ইসলাম, সম্পাদক হাজী হারুন-অর-রশিদ, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা সোহেল রানা, বিসিআইসি ও বিএডিসি সার ডিলারের মধ্যে ওম্বাদ আলী জোয়ার্দ্দার, বিজয় কুমার মুদি, জনির উদ্দিন, আব্দুল বারী, আনিসুর রহমান, শ্যামসুন্দর আগরওয়ালা, দিলিপ কুমার আগরওয়ালা, ফজলুল হক, শাহ আলম, তানিম, শাফায়েত ইসলাম, সালাহ উদ্দিন, মামুন প্রমুখ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram