২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় মৎস্য দপ্তরের জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে সংবাদ সম্মেলন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুলাই ২৩, ২০২২
22
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ সপ্তাহ ব্যাপি উদযাপন উপলক্ষে আলমডাঙ্গা মৎস্য অধিপ্তরের উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ২৩ জুলাই শনিবার সকাল ১১ টার দিকে মৎস্য অফিসের মিলনায়তনে সংবাদ সম্মেলনে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা ফাতেমা কামরুন নাহার আঁখি।

এসময় তিনি বলেন, এ বছর জাতীয় মৎস্য সপ্তাহের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘নিরাপদ মাছে ভরব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’। নিরাপদ মাছ উৎপাদন বৃদ্ধিতে দেশের মানুষকে আরও সচেতন ও সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এবারের মৎস্য সপ্তাহ উদযাপন করা হচ্ছে। আলমডাঙ্গা উপজেলায় ৪ হাজার তিহাত্তরটি বেসরকারি পুকুর-দিঘি, ১৩টি সরকারি পুকুর, ৪টি নদী, ১২টি সরকারি-বেসরকারি বিল, ১টি বাওড় (অংশ বিশেষ) আছে। েেযখানে ৭ হাজার ৯শ বাহাত্তর দশমিক ত্রিশ মে.টন মাছ উৎপান । চাহিদা ৭ হাজার ৫শ ষাট দশমিক বিশ মে. টন। উদ্বৃত্ত ৪শ ১২ দশমিক ১০ মে.টন। ২৩ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ পালন করা হবে।

১ম দিন জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উদযাপন উপলক্ষে মাইকিং এবং ব্যানার ফেস্টুনের মাধ্যমে ব্যাপক প্রচারণা, ২য় দিন ব্যানার, ফেস্টুন সহযোগে সড়কে র‌্যালি ও উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা সভা, মাছের পোনা অবমুক্তকরণ, মৎস্য সেক্টরে সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শণ। ৩য় দিন প্রান্তিক পর্যায়ে মাছ চাষী ও মৎস্যজীবিদের সাথে মতবিনিময়। ৪র্থ দিন অবৈধ জালের বিরুদ্ধে মোবাইল কোর্ট/ অভিযান পরিচালনা। ৫ম দিন মৎস্য চাষীদের মাছচাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, মৎস্য সেক্টরে সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শণ। ৬ষ্ঠ দিন মৎস্য সুফলভোগীদের প্রশিক্ষক ও বিভিন্ন উপকরণ বিতরণ। ৭ম দিন জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান।

পরে মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল মালেকের উপস্থাপনায় উপস্থিত ছিলেন সম্প্রসারণ কর্মকর্তা শাহিনা আক্তার, ক্ষেত্রসহকারী হাবিবুর রহমান, স্থানীয় মৎস্য সম্প্রসারণ প্রতিনিধি মারুফুল ইসলাম, আলমডাঙ্গা প্রেসক্লাব সাংবাদিকবৃন্দ ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram