২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় ভ্রাম্যমান আদালতে ৩ জনকে ৫ হাজার টাকা জরিমানা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুলাই ১৩, ২০২৩
38
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে লাইসেন্স ও হেলমেট বিহীন মোটরসাইকেল চালানোর অপরাতে ৩ জনকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন। ১২ জুলাই বুধবার বেলা ১২টার দিকে আলমডাঙ্গা চুয়াডাঙ্গার সড়কের উত্তরা ফিলিং ষ্টেশনের নিকট এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার ভূমি রেজওয়ানা নাহিদ।


ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে উপজেলা সহকারি কমিশনার ভূমি রেজওয়ানা নাহিদ জানান, সড়ক দুর্ঘটনার অন্যতম প্রধান কারণ সচেতনতার অভাব। মোটরসাইকেল চালানোর ক্ষেত্রে হেলমেট ও লাইসেন্সবিহীন অবস্থায় অনেককেই গাড়ি চালাতে দেখা যায়। আবার ফোনে কথা বলতে বলতেও অনেকে গাড়ি চালান। তিনি সকলকে সতর্কতার সঙ্গে গাড়ি চালানোর অনুরোধ জানান।


বর্তমানে সড়কে প্রাণহানিকর যত ঘটনা ঘটছে তার বেশির ভাগই মোটরসাকেল দূর্ঘটনায়। হেলমেট ছাড়া, ড্রাইভিং লাইসেন্স না থাকা সত্ত্বেও মানুষ বেপরোয়াভাবে গাড়ি চালাচ্ছে। ১২ জুলাই বুধবার উপজেলা সহকারি কমিশনার ভূমি আলমডাঙ্গা চুয়াডাঙ্গা সড়কের বন্ডবিল এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। সড়ক পরিবহন আইন, ২০১৮ অনুযায়ী হেলমেটবিহীন গাড়ি চালানো এবং ড্রাইভিং লাইসেন্স না থাকায় আঠারোখাদা গ্রামের বজলুর রহমানের ছেলে লিটন আলীকে ৪ হাজার টাকা, চুয়াডাঙ্গার আবুল হোসেনের ছেলে মাসুদ রানাকে ৫শ টাকা ও আলমডাঙ্গা পুরাতন বাজারের মৃত সাহার ছেলেকে ৫শ টাকা জরিমানা করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আলমডাঙ্গা থানার এসআই তরিকুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram