১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় ভোক্তাধিকার সংরক্ষন আইন অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
নভেম্বর ৩০, ২০২০
30
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মুজিব-বর্ষের অঙ্গীকার, সুরক্ষিত ভোক্তা অধিকার এ  স্লোগানকে সামনে রেখে আলমডাঙ্গায় ভোক্তাধিকার সংরক্ষন আইন অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ৩০ নভেম্বর আলমডাঙ্গা উপজেলা পরিষদের হলরুমে ভোক্তাধিকার সংরক্ষন আইন অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে উপজেলা নির্বাহী অফিসার মো: লিটন আলীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন। এসময় তিনি বলেন, পণ্য ক্রয়ে প্রতারণার হাত থেকে ভোক্তাদের সুরক্ষা দিতে বাংলাদেশ সরকার ২০০৯ সালে বহুল প্রতীক্ষিত ভোক্তা অধিকার সংরক্ষণ আইন প্রণয়ন করেছে। এ আইনের ফলে কোনো ভোক্তা পণ্য ক্রয়ে পণ্যের ওজন, পরিমাণ, উপাদান, মূল্যসহ কোনো বিষয়ে প্রতারিত হলে তার প্রতিকার পেয়ে থাকেন। অথচ দুঃখজনক হলেও সত্য, বাংলাদেশের অধিকাংশ মানুষ এই গুরুত্বপূর্ণ আইনটি সম্পর্কে অবগত নয়। এমনকি শিক্ষিত সমাজের উল্লেখযোগ্যসংখ্যক ব্যক্তির মধ্যেও এই আইন সম্পর্কে তেমন কোনো ধারণা নেই। এই আইন সম্পর্কে কোনো ধারণা না থাকার দরুন প্রতারিত হওয়ার ঘটনা বেড়েই চলেছে।  তাই ভোক্তাকে এই আইন সম্পর্কে জানতে হবে এবং নির্ধারিত পন্থায় অভিযোগ দায়ের করতে হবে। তাহলেই অসাধু ব্যবসায়ীদের দৌরাত্ম্য কমবে এবং ভোক্তাদের প্রতারিত হওয়ার সংখ্যাও কমে আসবে।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাদী জিয়াউদ্দিন আহমেদ সাঈদ, কৃষি অফিসার হোসেন শহীদ সরওয়ারর্দী, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল্লাহিল কাফি, মৎস্য কর্মকর্তা ফাতেমা কামরুন্নাহার আখি, আলমডাঙ্গার সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম সরোয়ার মিঠু, সমাজ সেবা অফিসার আফাজ উদ্দিন, পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম খান, ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, আমিরুল ইসলাম মন্টু, বণিক সমিতির সভাপতি মকবুল হোসেন, নবনির্বাচিত সভাপতি আরেফিন মিয়া মিলন, সম্পাদক মীর শফিকুল ইসলাম, এসআই সঞ্জিত কুমার।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব শামীম রেজার উপস্থাপনায় উপস্থিত ছিলেন বিআরডিবি কর্মকর্তা শায়লা শারমিন, মহিলা বিষয়ক কর্মকর্তা মাকছুরা জান্নাত, যুব উন্নয়ন কর্মকর্তা আনিসুর রহমান, উপজেলা মহিলা তথ্য কেন্দ্রের তথ্য আপা কর্মকর্তা ¯িœগ্ধা দাস, আনসার ভিডিপি কর্মকর্তা সাইদুর রহমান সাঈদ, ফার্মেসী মালিক সমিতির সাধারণ সম্পাদক আলমঙ্গীর হোসেন, সহ-সভাপতি ইমারত আলি, ক্লিনিক মালিক সমিতির সভাপতি লুৎফর রহমান, সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বাবুল, ক্লিনিক মালিক লুৎফর রহমান, মদন কুমার সাহা, হাবিব প্রমুখ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram