১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় ভাইয়ের সাথে জোর করে একই মা‌য়ের পে‌টের বোনকে বিয়ে : মা ও ছেলে আটক

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ফেব্রুয়ারি ২৩, ২০২৩
108
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় ভাইয়ের সাথে জোর করে ৭ম শ্রেণিতে পড়ুয়া বোনকে বিয়ে দেওয়ার অভিযোগে মা ও ছেলেকে আটক করেছে পুলিশ। ধর্মীয় ও আইনগত নির্দেশনা উপেক্ষা করে এ বিয়ে রেজিস্ট্রি করার দায়ে নিকাহ রেজিস্টারকেও আটক করে পুলিশ। গতকাল ওই ছাত্রী উপজেলা নির্বাহি অফিসারের কাছে গিয়ে অভিযোগ করলে ঘটনাটি প্রকাশ্যে আসে।

জানা যায়, আলমডাঙ্গা মাদ্রাসাপাড়ার আজিজুল হকের ৭ম শ্রেণিতে পড়ুয়া মেয়ে সুমি খাতুন। গত প্রায় দু মাস পূর্বে গোপনে তাকে ভাই সোহেল রানার সাথে বিয়ে দেওয়া হয়। তাদের মা লিলি খাতুন জোর করে এই বিয়ে দিয়েছেন। বিয়ে পড়িয়েছেন কাজী ওমর ফারুক। সুমি ও সোহেল একই মায়ের সন্তান ও একই পরিবারে বড় হয়েছে।

গতকাল সুমি খাতুন আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের নিকট উপস্থিত হয়ে উপরোক্ত অভিযোগ তোলে। অভিযোগ শুনে উপজেলা নির্বাহী অফিসার পুলিশকে অভিযোগটি গ্রহণ করতে বলেন।

পুলিশ অভিযোগ পেয়ে অভিযুক্ত লিলি খাতুন, ছেলে সোহেল ও কাজী ওমর ফারুককে আটক করেছে।

খোঁজ নিয়ে জানা যায়, লিলি খাতুনের প্রথম বিয়ে হয় কুষ্টিয়ার ঝাউদিয়া গ্রামের ফজলুল হকের সাথে। সেখানে সোহেলের জন্ম হয়। ফজলুল হকের আকস্মিক মৃত্যু হলে লিলি খাতুন আলমডাঙ্গার আজিজুল হককে বিয়ে করেন। এ সংসারে সুমির জন্ম হয়। ছোট শিশুপুত্র সোহেলকে সাথে নিয়েই লিলি খাতুন আজিজুল হকের সংসারে আসেন। সুমি ও সোহেলের নামও ভাইবোন হিসেবে মিল করে রাখা হয়। তারা একই সাথে ভাইবোন সম্পর্ক বজায় রেখেই বড় হয়েছে। সোহেলের বয়স ২৪ বছর। সুমি এবছর ক্লাস সেভেনে পড়ে। এরই মাঝে মা লিলি খাতুন মেয়ে সুমির সাথে সোহেলকে বিয়ে করতে রাজি করায়। সোহেল রাজি হলে গত প্রায় দু মাস পূর্বে লিলি খাতুন তাদেরকে গোপনে বিয়ে দিয়ে দেন। ধর্মীয় অনুশাসন উপেক্ষা করেই বিয়েতে অনিচ্ছুক সুমিকে জোর করেই বিয়ে দেন।


অভিযুক্ত লিলি খাতুন জানান, "সোহেলের কিছু নেই। সে কি করে চলবে? এই ভেবে বিয়ে দিয়েছি।"

অভিযুক্ত কাজী ওমর ফারুক বলেন, "লিলি খাতুনের ভাই আমাকে মিথ্যা তথ্য দিয়েছিল।"

এদিকে, ধর্মীয় বিধিনিষেধ উপেক্ষা করে এ বিয়ে দেওয়ার ঘটনায় এলাকাবাসী ক্ষুদ্ধ হয়েছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram