১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় বাল্য বিয়ের অভিশাপ থেকে রক্ষা পেলেন ৯ম শ্রেনীর ছাত্রী

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুলাই ১৬, ২০২৩
33
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় বাল্য বিয়ের অভিশাপ থেকে রক্ষা পেলেন এনায়েতপুর গ্রামের ৯ম শ্রেনীর ছাত্রী। উপজেলা মহিলাবিষয়ক অধিদপ্তরের হস্তক্ষেপে বাল্য বিয়ে বন্ধ করা দেওয়া হয়। ১৫ জুলাই শনিবার দুপুরে উপজেলার বাড়াদী ইউনিয়নের এনায়েতপুর গ্রামে মাঝেরপাড়ায় এ বিয়ের আয়োজন করা হয়।


উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা মাকসুরা জান্নাত জানান, শনিবার দুপুরে বাড়াদী ইউনিয়নে নবম শ্রেণিতে পড়া এক ছাত্রীর বিয়ের আয়োজন চলছে এমন খবর পান তাঁরা। খবর পেয়ে অধিদপ্তরের জেন্ডার প্রমোটর সানজিদা আক্তারের নেতৃত্বে কিশোর-কিশোরী ক্লাবের আবৃত্তি শিক্ষক রাজিব কুমার বেদকে ঘটনাস্থলে পাঠানো হয়। তাঁরা সেখানে গিয়ে জানতে পারেন ওই স্কুল ছাত্রীর বিয়ে ঠিক হয়েছে মাদারহুদা গ্রামে।


মাকসুরা জান্নাত বলেন, তিনি বিষয়টি থানা-পুলিশকে জানালে স্থানীয় মুন্সিগঞ্জ পুলিশ ক্যাম্পের এসআই ইউসুফ আলীর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশ সদস্যরা যাওয়ার পর জেন্ডার প্রমোটর সানজিদা আক্তার কনের জন্মসনদ দেখে নিশ্চিত হন তার বয়স ১৫। তিনি বিয়ে বন্ধ করে দিয়ে রবিবার সকালে কনেসহ কনের মা-বাবাকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে হাজির হতে বলেন এবং মেয়ের বয়স ১৮ না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে মুচলেকা নেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram