২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৬ তম জন্মাষ্টমীর আলোচনা সভা ও প্রার্থনা অনুষ্ঠিত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ১১, ২০২০
32
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গায় পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৬ তম জন্মাষ্টমীর আলোচনা সভা ও প্রার্থনা অনুষ্ঠানের মাধ্যমে পালিত হয়েছে। ১১ আগস্ট সন্ধ্যায় আলমডাঙ্গা শ্রী শ্রী সত্যনারায়ন মন্দিরে উপজেলা হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের উদ্দোগে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমি উপলক্ষে আলোচনা সভা ও প্রাথনার আয়োজন করা হয়।

সভায় উপজেলা হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের প্রতিনিধি অসিম কুমার সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন আলী।

তিনি বলেন সনাতন ধর্মালম্বীদের বিশ্বাস, প্রায় পাঁচ হাজার বছর পূর্বে অশুভ শক্তিকে দমন করে সত্য ও সুন্দরের প্রতিষ্ঠায় ধরাধামে ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল। তাঁর আবির্ভাব বিশ্বের ইতিহাসে এক নতুন যুগের সূচনা করে। নির্যাতিত নিপীড়িত মানুষকে রক্ষায় তিনি পরিত্রাতার ভূমিকা পালন করেন, অন্ধকার সরিয়ে পৃথিবীকে আলোয় উদ্ভাসিত করেন। পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল। তাদের আরো বিশ্বাস, দুষ্টের দমন করতে এভাবেই যুগে যুগে ভগবান মানুষের মাঝে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন।

বিশেষ অতিথি ছিলেন সত্যনারায়ন মন্দির কমিটির সম্পাদক উপজেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি ডা. অমল কুমার বিশ্বাস, উপজেলা হিন্দুবৌদ্ধ ঐক্য পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা মনিন্দ্রনাথ দত্ত, আলমডাঙ্গা থানার এসআই সুব্রত বিশ্বাস, আলমডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি শাহ আলম মন্টু, সম্পাদক হামিদুল আজম, সাংবাদিক প্রশান্ত বিশ্বাস, স্টান্ডডার্ড ব্যাংকের ব্যবস্থাপক সুবির কুমার মন্ডল ।

এছাড়াও উপস্থিথ ছিলেন উপজেলা হিন্দুবৌদ্ধ ঐক্য পরিষদের সাধারন সম্পাদক বিশ^জিৎ সাধু খাঁ, পৌর পূজা উৎযাপন পরিষদের সভাপতি লিপন কুমার বিশ্বাস, পৌর হিন্দুবৌদ্ধ ঐক্য পরিষদের সম্পাদক পলাশ আর্চাজ্য, তন্ময় মনি, রুমা বিশ্বাস, টুম্পা বিশ্বাস, লাবনী দত্ত, গঙ্গা বিশ্বাস প্রমুখ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram