২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় নিহত পৌর স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক আল ইমরানের লাশ নিয়ে বিক্ষোভ সমাবেশ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ১৭, ২০২২
56
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গা পৌর স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক আল ইমরান (২৫) কে এলোপাথাড়ি কুপিয়ে হত্যা করেছে দূর্বত্তরা। দু'জন দূর্বৃত্ত আল ইমরানকে রামদা দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে । ১৬ সেপ্টেম্বর শুক্রবার বেলা ১১টার দিকে মর্মান্তিক এই হত্যাকান্ডের ঘটনা ঘটে। স্থানীয়রা ইমরানকে উদ্ধার করে দ্রæত কুষ্টিয়া সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এদিকে সন্ধ্যায় লাশ কুষ্টিয়া থেকে আলমডাঙ্গা পৌছালে লাশ নিয়ে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মিরা শহরের ইন্ধনদাতাসহ হত্যাকারিদের গ্রেফতার পূর্বক বিচারের দাবীতে বিক্ষোভ সমাবেশ করেছেন।

জানাগেছে, আলমডাঙ্গা গোবিন্দপুর গ্রামের চেয়ারম্যানপাড়ার আব্দুল জলিল জুড়নের ছোট ছেলে আল ইমরান কিছুদিন আগে পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে। আল ইমরান পেশায় একজন ইলেকট্রিশিয়ান। গত কয়েকমাস আগে নওদাবন্ডবিল গ্রামের মজিবার রহমানের ছেলে সাবিক ও দুর্লভপুর গ্রামের বিল্লালের ছেলে মাসুদসহ কয়েকজনের সাথে ইমরানের হাতাহাতির ঘটনা ঘটে। পরে বিষয়টি স্থানীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে থানায় বসে মিমাংসা হয়।


এরই এক পর্যায়ে ১৬ সেপ্টেম্বর শুক্রবার বেলা ১১টার দিকে গোবিন্দপুর মাঠপাড়া বাইপাস সড়কে নির্মানাধীন ব্যাংকার ফখরুল ইসলামের বাড়ির সামনে আল ইমরান ও তার সহযোগী আব্দুস সাত্তার পুটের ছেলে আহাদ আলীর সাথে বসে ছিল। এসময় পূর্ব শত্রæ মাসুদ ও সাকিবকে একটি মোটরসাইকেল যোগে ওই স্থানে নামিয়ে দিয়ে যায়। এরপর মাসুদ ও সাবিক তাদের নিকট থাকা রামদা দিয়ে আল ইমরানকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। ইমরানকে রামদা দিয়ে কুপাতে দেখে আহাদ আলী দৌড়ে আলমডাঙ্গা থানায় সংবাদ দেয়। ইমরান পিটে ও পেটের নিচে কোপ খেয়ে রক্তাক্ত জখম অবস্থায় দৌড়ে পালাতে গিয়ে পাশের একটি পুকুরে পড়ে যায়। পরে আলমডাঙ্গা থানা পুলিশ ও স্থানীয় লোকজন রক্তাক্ত জখম আল ইমরানকে পুকুর থেকে উদ্ধার করে স্থানীয় ফাতেমা টাওয়ারে চিকিৎসার জন্য নিয়ে আসে। সেখান থেকে ইমরানকে দ্রæত কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করে।

প্রত্যক্ষদর্শী আহাদ আলী জানান, আল ইমরান ও আমি এক সাথে ইলেকট্রিশিয়ান ও পাইপ ফিটিংয়ের কাজ করে বেড়ায়। বেলা ১১টার দিকে রেলস্টেশন সংলগ্ন গোবিন্দপুর মাঠপাড়ার বাইপস সড়কে ব্যাংকার ফখরুলের নির্মানাধীন বাড়ির সামনে বসে ছিলাম। এ সময় পূর্বে শত্রæতার জেরধরে মাসুদ ও সাকিব রামদা দিয়ে অতর্কিত হামলা চালায়। আমি দৌড়ে পালিয়ে থানায় দিয়ে পুলিশকে সংবাদ দিই।

নিহত ইমরানের পিতা আব্দুল জলিল জানান, চার মাস আগে গ্রামের কয়েকজন ছেলের সাথে ইমরানের দ্বন্দ্ব দেখা দিলে রাজনৈতিক নেতৃবৃন্দের উপস্থিতিতে থানায় বসে তা সমঝোতা করা হয়। কিন্তু তারই জেরধরে আমার ছেলেকে একা পেয়ে তারাই কুপিয়ে হত্যা করেছে। তিনি হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

আলমডাঙ্গা থানার পুলিশ পরিদর্শক সাইফুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আলমডাঙ্গা পৌর স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক আলম ইমরানের হত্যাকারীদের গ্রেফতারের জন্য আইন শৃঙ্খলা বাহিনীর কয়েকটি টিম কাজ করছে। গতকাল বিকাল থেকেই থানা পুলিশ, ডিবি পুলিশ, র‌্যাব, পিবিআইসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা অভিযান অব্যহত রেখেছে। আসামীদের দ্রæত গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনা হবে। মামলার প্রস্তুতি চলছে।

হত্যাকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করে চুয়াডাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) আবু তারেক।
এদিকে, সন্ধ্যায় আল ইমরানের লাশ কুষ্টিয়া থেকে আলমডাঙ্গায় পৌছায়। এসময় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শরিফুল ইসলাম রিফাতের নেতৃত্বে আল ইমরানের লাশ নিয়ে শহরে বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিল শেষে স্বাধীনতা স্তম্ভ মোড়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক মতিয়ার রহমান মতি, চুয়াডাঙ্গা সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাফিজুর রহমান মাফি, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক জানিফ, আলমডাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক তরিকুল ইসলাম টুকুল, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মিলন, সাংগঠনিক সম্পাদক আলম হোসেনসহ জেলা, উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মি উপস্থিত ছিলেন।

সমাবেশে চুয়াডাঙ্গা জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক মতিয়ার রহমান মতি বলেন, আলমডাঙ্গা থানার ওসি সম্পর্কে দূর্বৃত্তদের হাতে নিহত ইমরানের কাছে সুনাম শুনেছি। আলমডাঙ্গা পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আল ইমরানের হত্যাকারিদের আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। তা না হলে স্বেচ্ছাসেবক লীগ কঠোর আন্দলনে নামবে।

দূর্বৃত্তদের হাতে নিহত ইমরানের জানাযার নামাজ আলমডাঙ্গা দারুস সালাম ঈদগা ময়দান ও গোবিন্দপুর মন্ডলপাড়া কবরস্থান ময়দানে ২য় জানাযা শেষে অনুষ্ঠিতগোবিন্দপুর মন্ডলপাড়া কবরস্থানে দাফন করা হয়। তার জানাযা নামাজে অংশগ্রহন করেন চুয়াডাঙ্গা জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক ও সাবেক পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু, চুয়াডাঙ্গা জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক মতিয়ার রহমান মতি, চুয়াডাঙ্গা সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাফিজুর রহমান মাফি, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শরিফুল ইসলাম রিফাত, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক জানিফ, আলমডাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক তরিকুল ইসলাম টুকুল, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মিলন, সাংগঠনিক সম্পাদক আলম হোসেন, সদস্য রাজ্জাক, হিরোক, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গসহ জেলা, উপজেলা ও পৌর নেতাকর্মিরা।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram