২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় নিমগ্ন পাঠাগারের পথচলা শুরু

প্রতিনিধি :
ইমদাদুল হক
আপডেট :
জুলাই ১৩, ২০২২
29
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা

আলমডাঙ্গায় 'নিমগ্ন পাঠাগার' নামে একটি পাবলিক লাইব্রেরি যাত্রা শুরু করল। আজ ১৩ জুলাই বুধবার হাইরোডের হোটেলপট্টি লেনের প্রবেশ মুখে সূর্যমুখী স্টোরের দোতলায় আনুষ্ঠানিকভাবে পাঠাগারটি উদ্বোধন করা হয় । উদ্বোধনী অনুষ্ঠানে পাঠাগারের প্রতিষ্ঠাতা মাহফুজুল হক দিপুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শাহিন আহমেদ টিটো।

সকাল ১১টায় আলমডাঙ্গা বড় মসজিদের মুআজ্জিন হাফেজ আকিব রেজার কুরআন তিলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। তারপর স্বাগত বক্তব্য রাখেন লাইব্রেরির প্রধান উদ্যোক্তা মুস্তাফিজুর রহমান রানা। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মাওলানা ইমদাদুল হক, মাওলানা হোসাইন আহমাদ, মুফতি মাহদি হাসান, আসাদুজ্জামান শাহিন, আল মাসুদ আব্দুল্লাহ, মাহফিল উদ্দিন মানিক ও কাজল আহমেদ।

এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইলিয়াস আব্দুল্লাহ, গোলাম মুক্তাদির শিহাবুদ্দিন টিক্কা, মুস্তাসিম বিল্লাহ সাকিব, হানিফুজ্জামান বিপ্লব, নাহিদ হাসান হাবিব প্রমুখ।

বক্তারা পাঠাগারের গুরুত্ব, প্রয়োজনীয়তা ও উপকারিতার বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন। উদ্যোক্তাদের পক্ষ থেকে বলা হয়, এই লাইব্রেরিটিকে সার্বজনীন লাইব্রেরি হিসাবে গড়ে তোলার চেষ্টা করা হবে। জ্ঞান-বিজ্ঞানের সকল শাখার পর্যাপ্ত বই-পুস্তক এখানে রাখা হবে। যেন যে কোনো পাঠক তার রুচি ও চাহিদা অনুযায়ী বই নির্বাচন করে নিতে পারেন।

হাফেজ আল ইমরান বকুলের দুআর মধ্য দিয়ে দুপুর ১২টায় অনুষ্ঠানটি শেষ হয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram