২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় ডেইরি ও পোল্ট্রি খামারিদের প্রণোদনা প্রদানের তালিকা প্রস্তুত বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ৬, ২০২০
46
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গায় ডেইরি ও পোল্ট্রি খামারিদের মাঝে বিশ্বব্যাংকের প্রণোদনা প্রদানের তালিকা প্রস্তুতের বিষয়ে সাংবাদিইকদের নিয়ে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ডেইরি ও পোল্ট্রি খামারি উদ্যোক্তাদের ক্ষতি কাটিয়ে মনোবল বৃদ্ধি ও তাদের ব্যবসা চালু রাখার নিমিত্তে এলডিডিপি প্রকল্পের আওতায় বিশ্বব্যাংকের অর্থায়নে প্রাণিসম্পদ বিভাগ সুফলভোগী খামারি উদ্যোক্তাদের তালিকা প্রস্তুত করছে।


গতকাল রবিবার আলমডাঙ্গা উপজেলা প্রাণিসম্পদ অফিসে অনুষ্ঠিত ওই অবহতিকরণ সভায় প্রধান অতিথি ছিলেন আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার লিটন আলী। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুল্লাহ হিল কাফির সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. শরিয়তুল্লাহ, ডা. শাহাদৎ জামান বেলাল। সভায়, জানানো হয় মোট ৪টি শ্রেণিতে বিভক্ত করে তালিকা প্রস্তুত করা হবে। প্রথমত- প্রতিদিন যারা ১ শ থেকে ৩ শ লিটার দুধ পৃথিকরণ যন্ত্রের সাহায্যে আলাদা করে ক্রিম তৈরি করেন তাদের।


যারা ৫০০ থেকে ২ হাজারের অধিক বয়লার মুরগি, ১ শ থেকে ৫ শ সোনালী মুরগির খামারী উদ্যোক্তাদের তালিকা, ২ শ থেকে ১ হাজারের অধিক লেয়ার মুরগি রয়েছে এমন খামারী উদ্যোক্তাদের তালিকা প্রস্তুত করা হবে। ৩ শ থেকে ৫ শ এর অধিক হাঁস আছে এমন খামারি উদ্যোক্তাদের তালিকা প্রস্তুত করা হবে। এছাড়া ডেইরি খামারি উদ্যোক্তা নির্বাচনের ক্ষেত্রে যাদের ২ থেকে ২০টির অধিক গাভী আছে এমন খামারি উদ্যোক্তাদের তালিকা প্রস্তুত করা হবে।


সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি শাহ আলম মন্টু, সিনিয়র সহসভাপতি দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার ব্যুরো প্রধান ও দৈনিক কালের কন্ঠের প্রতিনিধি রহমান মুকুল, সহসভাপতি দৈনিক স্পন্দনের প্রতিনিধি জামসিদুল হক মুনি, আলমডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক সময়ের সমীকরণের ব্যুরো প্রধান হামিদুল ইসলাম আজম, যুগ্ন সম্পাদক দৈনিক পশ্চিমাঞ্চলের ব্যুরো প্রধান প্রশান্ত বিশ্বাস, দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার সহকারী ব্যুরো প্রধান শরিফুল ইসলাম রোকন, দৈনিক পশ্চিমাঞ্চলের সহকারী ব্যুরো প্রধান গোলাম সরোয়ার ও অনলাইন নিউজ পোর্টাল সাম্প্রতিকী ডট কমের সিনিয়র রিপোর্টার মাসুদ রানা তুহিন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram