২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় গবাদি পশু খামারিদের পশু বিক্রির অর্থের নিরাপত্তা প্রদানের লক্ষ্যে সচেতনতা মুলক সভা অনুষ্ঠিত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ৮, ২০২২
26
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় গবাদি পশু খামারিদের পশু বিক্রির অর্থের নিরাপত্তা প্রদানের লক্ষ্যে সচেতনতা মুলক সভা অনুষ্ঠিত হয়েছে। "স্মার্ট বাংলাদেশ স্মার্ট হাট ব্যাংকের মাধ্যমে লেনদেন করি, আর্থিক নিরাপত্তা নিশ্চিত করি" এ ¯ স্লোগানকে সামনে রেখে আলমডাঙ্গা পশুহাটে খামারি ও ব্যবসায়ীদের সাথে সচেতনতা মুলক সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ব্যাংকের তত্বাবধানে আধুনিক ব্যাংকিং সেবা নিয়ে লিড ব্যাংক হিসেবে ব্র্যাক ব্যাংকের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় হেড অফ এজেন্ট ব্যাংকিং নাজমুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম ডিপার্টমেন্টের উপ মহাব্যবস্থাপক শাহ জিয়াউল হক। এসময় তিনি বলেন, একটি খামারি একটি গরু নিজের সন্তানের মত আদর যতœ করে লালন পালন করে বড় করে। সেই গরু নিয়ে কুরবানির আগে ঢাকায় বিক্রয় করতে যায়। গরু বিক্রয় করে টাকা নিজেরা সাথে করে নিয়ে বাড়ি ফেরে। অনেক সময় অজ্ঞান পার্টির কপ্পরে পড়ে তা সব শেষ হয়ে যায়। সেজন্য বাংলাদেশ ব্যাংক খামারিদের পশু বিক্রয়ের অর্থের নিরাপত্তা দিতে স্মার্ট বাংলাশে,স্মার্ট হাট চালু করেছে। এখন আপনার ভোটার আইডি কার্ড, ছবি ও নমিনির আইড কার্ড ও ছবি মাত্র ৩২ টাকা খরচ করে কম্পিউটারের দোকান থেকে ছবি ও ফটোকপি নেবেন। এরপর ব্যাংকে গিয়ে একটি একাউন্ট খুলে লেনদেন শুরু করবেন। কুরবানির আগে ঢাকা শহরের প্রতিটি পশু হাটে আমাদের লিড ব্যাংক ব্রাক ব্যাংকের বুথ থাকবে। আপনার নিকটস্থ ব্রাক ব্যাংকে খোলা ওই একাউন্টে টাকা জমা দিয়ে দিবেন। নিশ্চিন্ত ভাবে আপনার পশু বিক্রয়ের টাকা বাড়িতে এসে ব্যাংক থেকে তুলে নিতে পারবেন। সেখানে বিকাশ, নগত ও রকেটে টাকা পাঠানোর ব্যবস্থাও থাকবে।

প্রধান বক্তা ছিলেন আলমডাঙ্গা পৌর মেয়র হাসান কাদির গনু। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম ডিপার্টমেন্টের যুগ্ম পরিচালক জুলেখা নুসরাত, বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম ডিপার্টমেন্টের উপ পরিচালক হাসনাত আহসান, আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাসম, আলমডাঙ্গা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল্লাহিল কাফি, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মতিয়ার রহমান ফারুক, আলমডাঙ্গা বণিক সমিতির সভাপতি আরেফিন মিয়া মিলন, সাধারন সম্পাদক কামাল হোসেন, মাস্টার কার্ডের পরিচালক সোহেল আলিম, ভিসা কার্ডের পরিচালক নাসিমুল ইসলাম, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের হেড অফ ডিজিটাল ব্যাংকিং ডিভিশন খালিদ হুসাইন, ব্যাংক এশিয়ার অল্টারনেট ডেলিভারি চ্যানেলের এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট কামরুল ইসলাম।

ব্র্যাক ব্যাংক কর্মকর্তা মাহফুজ রহমানের উপস্থাপনায় উপস্থিত ছিলেন আলমডাঙ্গা পশুহাটের মালিক হাসানুজ্জামান হান্নান, হাবিবুর রহমান শেখর, ব্যবসায়ী রানা মন্ডল, আমিরুল ইসলাম লিটন, মাহাজান পাভেল, জুয়েল, রুহুল আলীম, রতন, মুকুর আলী, ব্র্যাক ব্যাংক চুয়াডাঙ্গা শাখা ম্যানেজার কামরুজ্জামান, আলমডাঙ্গার এসএমই ইউনিট ম্যানেজার জিল্লুর রহমান, ঝিনাইদহ রিজিওন টিম লিড সুমন রেজা, এজেন্ট ব্যাংকিং অফিসার ইয়াসির আরাফাত, রুস্তম আলী প্রমুখ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram