২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্রীদের মাঝে বাই সাইকেল বিতরণ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
নভেম্বর ১৭, ২০২২
41
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্রীদের মাঝে বাই সাইকেল বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসুচির আওতায় ২০২১-২২ অর্থ বছরে আলমডাঙ্গা উপজেলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্রীদের মাঝে ১০টি বাই-সাইকেল বিতরণ করা হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধান অতিথি থেকে বাই-সাইকেল বিতরণ করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। এর আগে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার রোধ, ধর্মীয় উগ্রবাদ ও জঙ্গীবাদ মোকাবেলা, নারী ও শিশুর প্রতি সহিংসতা, নিপীড়ন ও বৈষম্যমূলক আচরন বন্ধে পদক্ষেপ গ্রহণ এবং শিক্ষার মান উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, বর্তমানে শিক্ষার্থিদের মাঝে মোবাইলফোন বিশেষ করে ফেসবুক আসক্তি ভয়াবহ রূপ ধারণ করেছে। এগুলি রীতিমতো মাদকাসক্তির মতই ক্ষতিকর। তিনি বলেন, বাল্যবিয়ে সামাজিক ব্যাধি। এ ব্যাধি দজ্র করতে প্রশাসনিক পদক্ষেপের পাশাপাশি সামাজিক উদ্যোগও প্রয়োজন। তিনি আরও বলেন, শিক্ষক নিয়োগে অর্থ বাণিজ্যের অভিযোগ পাইলে তা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


১৭ নভেম্বর বৃহস্পতিবার বেলা ১০টায় আলমডাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে পাইলট বালিকা বিদ্যালয়ের মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সহকারি কমিশনার ভূমি রেজওয়ানা নাহিদ, আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফজলুল হক, বাদেমাজু বাদল স্মৃতি একাডেমির প্রধান শিক্ষক নুরুল ইসলাম দিপু, শিক্ষক প্রতিনিধি সিনিয়র শিক্ষক আশরাফুল ইসলাম, কাউন্সিলর জহুরুল ইসলাম স্বপন। স্বাগত বক্তব্য প্রদান করেন পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান।

বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী অর্পিতা পালের উপস্থাপনায় বক্তব্য রাখেন অভিভাবক মহিলা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক প্রদিব কুমার পাল, উপসহকারি প্রানী সম্পদ কর্মকর্তা ডা. সামসুজ্জোহা সাবু, পাইলট সরকারি উচ্চবিদ্যালয়ের সহকারি শিক্ষক রুলিয়া খাতুন, মীর শফিউর রহমান, মিরাজুল ইসলাম, ১০ম শ্রেনীর ছাত্রী তাজরিন ঐশয্য প্রভা। আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৫ জন ও মুন্সিগঞ্জ বালিকা বিদ্যালয়ের ৫ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্রীদের হাতে এ বাই সাইকেল তুলে দেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram