২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় আঞ্চলিক মোটর মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের যৌথ উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ৩, ২০২২
24
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গা আঞ্চলিক মোটর মালিক সমিতি ও চুয়াডাঙ্গা আন্তঃজেলা ট্রাক/ ট্রাঙ্কলরী/কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন আলমডাঙ্গা শাখার যৌথ উদ্যোগে মালিক ও শ্রমিকের কল্যাণের জন্য মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ৩ সেপ্টেম্বর শনিবার বেলা ১১টায় সময় আলমডাঙ্গা পৌর টার্মিনালে আঞ্চলিক মোটর মালিক সমিতির কার্যালায়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় আলমডাঙ্গা আঞ্চলিক মোটর মালিক সমিতির সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব মীর মহিউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা ট্রাক মালিক গ্রুপের সভাপতি হাবিবুর রহমান লাভলু।

এসময় তিনি বলেন, আমাদের ট্রাক রাস্তায় চালানোর জন্য গাড়ির লাইসেন্স, ভ্যাট, ট্রাক্স, রোড পার্মিটের টাকা সরকারি অফিসে জমা দেওয়া লাগে। এরপর প্রতি বছর নির্দিষ্ট পরিমানের টাকা বিআরটিএ অফিসে জমা দিতে হয়। তারপর ও পুলিশ আমাদের ট্রাক আটক করে ড্রাইভার ও মালিকদের হয়রানি করে। কিন্তু অবৈধ ইঞ্জিন চালিত লাটাহাম্বার হাইওয়ে রোডে দাপিয়ে বেড়ালেও পুলিশ তাদেরকে কিছুই বলে না। তিনি বলেন, অতি দ্রæত আমরা জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, উপজেলা নির্বাহী অফিসার ও অফিসার ইনচার্জের নিকট হাইওয়ে রোডে অবৈধ লাটাহাম্বার চলাচল বন্ধের জন্য স্মারকলিপি প্রদান করবো। এসব অবৈধ লাটাহাম্বার হাইওয়ে রোডে চলাচল বন্ধ না করলে আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হব। তিনি আরও বলেন, জ¦ালানি তেলের দাম বাড়ার সাথে সাথে বাসের ভাড়া বৃদ্ধি পায়। ট্রাকের ভাড়া বৃদ্ধি পায় না। বর্তমানে মোটর গাড়ির সকল পার্টসের মূল্য বৃদ্ধি পেয়েছে। সেজন্য আমাদের ট্রাকের ভাড়া বাড়াতে হবে। সরকার কর্তৃক ২০১৮ সালের মোটরযান আইনে কিছু কালো আইন আছে। সেগুলো সংশোধন করতে হবে। নিজ এলাকায় ট্রাক থাকতে বাইরে থেকে ট্রাক নিয়ে আসা যাবে না।


বিশেষ অতিথি ছিলেন সাধারন সম্পাদক সাইফুল হাসান জোয়ার্দ্দার টোকন, সহসভাপতি আবুল কালাম আজাদ, চুয়াডাঙ্গা ট্রাক/ ট্রাঙ্কলরী/ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি শেখ মুনতাজ আলী, সাধারন সম্পাদক মামুন অর রশিদ, চুয়াডাঙ্গা বাস ট্রাক শ্রমিক ইউনিয়নের আলমডাঙ্গা শাখার সভাপতি রিয়াজ উদ্দিন, আলমডাঙ্গা আঞ্চলিক মোটর মালিক সমিতির সহসভাপতি বিশিষ্ঠ ব্যবসায়ী আলহাজ্ব লিয়াকত আলী লিপু মোল্লা, সিরাজুল ইসলাম, মহিনুল ইসলাম, কাবিল উদ্দিন, ধর্ম বিষয়ক সম্পাদক শাহাবুদ্দিন, ক্যাশিয়ার রোকনুজ্জামান। আঞ্চলিক মোটর মালিক সমিতির সাধারন সম্পাদক সেকেন্দার আলীর উপস্থাপনায় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা বাস ট্রাক শ্রমিক ইউনিয়নের আলমডাঙ্গা শাখার সাধারন সম্পাদক আলা উদ্দিন, ক্যাশিয়ার সাহাবুল হক, চুয়াডাঙ্গা বাস ট্রাক শ্রমিক ইউনিয়নের আলমডাঙ্গা শাখার সাবেক সভাপতি আইনাল হক, ট্রাক ট্রাঙ্কলরী কাভার্ড ভান শ্রমিক ইউনিয়নের আলমডাঙ্গা শাখার সভাপতি আবুল মালেক, আঞ্চলিক মোটর মালিক সমিতির সদস্য এবিএম মকছেদুল আমীন সোহাগ, মাসুদ মিয়া, লিল্টু মিয়া, জাহিদুল ইসলাম, কামাল হোসেন, আবু সাঈদ, জাবুর হোসেন, রতন মিয়া, লিমন হোসেনসহ চুয়াডাঙ্গা আলমডাঙ্গার মোটর মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram