২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গার হাটুভাঙ্গার বীর মুক্তিযোদ্ধা সাবেক সেনাসদস্য আব্দুল মান্নাফের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ডিসেম্বর ১৩, ২০২৩
52
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

হাটবোয়ালিয়া প্রতিনিধি: আলমডাঙ্গা হাট বোয়ালিয়া হাটুভাঙ্গা গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা সদস্য আব্দুল মান্নাফ ওরফে বিল্লাল মিলিটারির চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে( ইন্নালিল্লাহি ….. রাজিউন)। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল ৭১ বছর। তিনি গত সোমবার রাতে সাথে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে মৃত্যু বরণ করেন।


জানাগেছে, উপজেলার হাটবোয়ালিয়া হাটুভাঙ্গা গ্রামের মরহুম মৃত মুফাতুল্লাহর ছোট ছেলে বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা সদস্য আব্দুল মান্নাফ ওরফে বিল্লাল। তিনি ১৯৭১ সালে জীবন বাজি রেখে পাকবাহিনীর সাথে যুদ্ধ করে লাল সবুজের পতাকা ছিনিয়ে এনেছিলেন। তিনি দেশ স্বাধীন হওয়ার পর বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন। তিনি বাংলাদেশ সেনাবাহিনী থেকে ১৯৯২ সালে অবসর গ্রহণ করেন। তিনি দীর্ঘদিন ধরে নানা রোগে ভোগছিলেন। গত সোমবার তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাকে দ্রæত কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। কুষ্টিয়া জেনারেল হাসপাতালে হৃদযন্ত্রে ক্রীড়াবন্ধ হয়ে সোমবার রাত সাড়ে ৯টার দিকে মারা যান। তার মৃত্যুর সংবাদে সহযোদ্ধা ও স্থানীয়রা এই বীর সন্তানকে শেষবারের মত এক নজর দেখার জন্য তার বাড়িতে ছুটে আসেন।

১২ ডিসেম্বর মঙ্গলবার দুপুর তিনটার সময় গার্ড অব অনার প্রদান করা হয়। পরে জানাযার নামাজ শেষে হাটুভাঙ্গা কবরস্থানে দাফন করা হয়। র্গাড অব অনার প্রদানের আগে বীর মুক্তিযোদ্ধাকে পুষ্পমাল্য অর্পন করেন উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা দাস। এরপর আলমডাঙ্গা থানার অফিসার একরামুল হকের নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম গার্ড অব অনার প্রদান করেন। এরপর যশোর সেনানিবাস থেকে সেনাবাহিনীর একদল চৌকস টিম এসে গার্ড অব অনার প্রদান করেন। মৃত্যুকালে তিনি দুই ছেলে স্ত্রী ও আত্মীয়-স্বজনসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।


এসময় উপস্থিত ছিলেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান জোয়ার্দ্দার সুলতান, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম মাষ্টার, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, বীর মুক্তিযোদ্ধা সৈয়ব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন, বাসির উদ্দিন প্রমুখ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram