১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গার সন্তান সহিদুল হক মোল্লা এফবিসিসিআই'র পরিচালক হওয়া খুশির হিল্লোল

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ২, ২০২৩
51
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ‍্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) ২০২৩-২০২৫ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচনে
আলমডাঙ্গার সন্তান সহিদুল হক মোল্লা শিপলেন পরিচালক নির্বাচিত হয়েছেন।

এবারের নির্বাচনে ২৩ টি পরিচালক পদের বিপরীতে সম্মিলিত ব্যবসায়ী পরিষদ ও ব্যবসায়ী ঐক্য পরিষদের ৭০ জন প্রতিদ্বন্দ্বী প্রতিদ্বন্দ্বিতা করেন। ৩১ জুলাই সোমবার সকাল সাড়ে ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে একটানা বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। খাতভিত্তিক অ্যাসোসিয়েশনে যাচাই-বাছাই শেষে ১ হাজার ৯৫৪ জন ভোটার ভোট প্রদানের জন্য চূড়ান্ত তালিকায় স্থান পেলেও এর মধ্য থেকে নির্বাচনে ১ হাজার ৭৪৬ জন ভোটার ভোট প্রদান করেন। নির্বাচনে ৮৯ দশমিক ৩৫ শতাংশ ভোটার উপস্থিত ছিলেন।

ভোট গণনা শেষে এফবিসিসিআই নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান এ. মতিন চৌধুরী রাত সাড়ে ৩ টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। এ সময় ছিলেন নির্বাচন বোর্ডের অপর দুই সদস্য শামছুল আলম এবং এম এন মঞ্জুরুল হক।

ফলাফলে সম্মিলিত ব্যবসায়ী পরিষদ থেকে হাফেজ হাজী মোহাম্মদ এনায়েত উল্লাহ ১২৯৪ ভোট পেয়ে পরিচালক নির্বাচিত হন। বি. এম. শোয়েব ১২৭৯ ভোট মীর নিজাম উদ্দিন আহমেদ ১২৫৭ভোট, সিরাজুল ইসলাম ১২৪৬ভোট, মো. সহিদুল হক মোল্লা ১২১৫ভোট নিজাম উদ্দিন রাজেশ ১১৯১ভোট মো. মুনতাকিম আশরাফ ১১৭৫ভোট, রাকিবুল আলম দীপু ৯৯২ভোট, মোহাম্মদ আফতাব জাভেদ ৯৬৬টি, মো. ইসহাকুল হোসেন সুইট ৮৯১ভোট আমির হোসেন নূরানী ৮৫২ভোট, সৈয়দ মো. বখতিয়ার ৮৪০ভোট, তপন কুমার মজুমদার ৮৩৫ভোট, সালমা হোসেন অ্যাশ ৮৩১ভোট এবং হাজী মো. আবুল হাশেম ৮১৫ ভোট পেয়ে পরিচালক নির্বাচিত হন।

ব্যবসায়ী ঐক্য পরিষদের নির্বাচিতদের মধ্যে কাওসার আহমেদ ১০৩০টি ভোট পেয়ে পরিচালক নির্বাচিত হন। খন্দকার রুহুল আমিন ৯৮৮টি, মো. আমিন হেলালী ৯১১টি, মো. নিয়াজ আলী চিশতী ৯০৯টি, আবু মোতালেব ৮৯৯টি, শমী কায়সার ৮৫২টি, রাশেদুল হোসেন চৌধুরী রনি ৮৩৭টি এবং হাফেজ হারুন পান ৮১৩টি ভোট।

প্রসঙ্গত, খাতভিত্তিক অ্যাসোসিয়েশনের নির্বাচিত ২৩ জন পরিচালক পদের বিপরীতে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করেন ৪৯ জন প্রার্থী। ব্যবসায়ী ঐক্য পরিষদ প্যানেল থেকে ২৩ জন, সম্মিলিত ব্যবসায়ী পরিষদ প্যানেল থেকে ২৩ জন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করেন ৩ জন পরিচালক প্রার্থী। এর মধ্যে সম্মিলিত ব্যবসায়ী পরিষদ প্যানেল ১৫ জন ও ব্যবসায়ী ঐক্য পরিষদ প্যানেল থেকে ৮ জন বিজয়ী হয়েছেন।

এদিকে আলমডাঙ্গার সন্তান সহিদুল হক মোল্যা এফবিসিসিআই পরিচালনা পর্ষদের নির্বাচনে বিজয়ী হওয়ায় চুয়াডাঙ্গা -আলমডাঙ্গার সচেতন ও ব্যবসায়ীমহলে আনন্দ ছড়িয়েছে। অনেককেই উচ্ছ্বসিত কণ্ঠে এ আলমডাঙ্গার মোল্লা পরিবারের সাফল্য বর্ণনা করতে দেখা গেছে। আলমডাঙ্গার বণিক সমিতির পক্ষে সভাপতি আরেফিন মিয়া মিলন ও সাধারণ সম্পাদক কামাল, আলমডাঙ্গা ডায়াবেটিক সমিতির সভাপতি রহমান মুকুল ও সাধারণ সম্পাদক ডাক্তার আব্দুল্লাহ আল মামুন, শুদ্ধ সংস্কৃতি চর্চা কেন্দ্র বাংলাদেশসহ বেশ কিছু সংগঠণ এফবিসিসিআই 'র নবনির্বাচিত পরিচালক সহিদুল ইসলাম মোল্লা শিপলেনকে অভিনন্দন জানিয়েছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram