১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গার শেখপাড়ায় জোর করে জমি দখলের পাঁয়তারা ও হুমকির অভিযোগে সংবাদ সম্মেলন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ১৯, ২০২২
30
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গার শেখপাড়ায় ভোগ দখলে থাকা নিজেদের জমি অবৈধভাবে দখল করেই ক্ষ্যান্ত হয়নি, বরং মিথ্যা অভিযোগ তুলে চাচার জমি দখলের পাঁয়তারা ও হুমকি ধামকি দেখানোর অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন শফিকুল ইসলাম ডাবলু নামের এক ব্যক্তি। ১৯ অক্টোবর বুধবার তিনি এ সংবাদ সম্মেলন করেন।


লিখিত বক্তব্যে সংবাদ সম্মেলনে উপজেলার শেখপাড়া গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে শফিকুল ইসলাম ডাবলু জানান,তারা চার ভাই ও চার বোন। পিতা জীবিত থাকা অবস্থায় নিয়মানুযায়ী ভাইবোনদের জমি ভাগ বন্টন করে দেন। কিছু জমি অন্যের কাছ থেকে ক্রয় করেও সবার নামে রেজিস্ট্রি করে দেন। আমার সেজো ভাই আশরাফ মন্ডল মারা যাবার পর তার স্ত্রী ও দুই কন্যা ওয়ারিশসুত্রে প্রাপ্ত প্রায় ১১ বিঘা জমি ২৪ বছর ধরে ভোগ দখল করে আসছেন।

ভাইয়ের মেয়েদের বিয়ের পর থেকেই দুই মেয়ে ও জামাই মিলে ওই ১১ বিঘা জমি ছাড়াও অতিরিক্ত জমি দাবী করে আসছেন। তারা বিভিন্ন সময় দ্বন্দ্ব ফ্যাসাদ শুরু করলে আমরা গত ২১ সালের ১৯ জুন গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে সালিশ বৈঠক ডাকি। সালিশে তাদের জমি বুঝ করে দিয়ে লিখিত আপোষ মীমাংসা করা হয়।

এরপর যে যার মত বসবাস করে আসছিলাম। কিন্তু তারা পরিবর্তে এটা না মেনে নানা রকম ফন্দি আটতে থাকেন। এরই জের ধরে জমি দখলের জন্য ১০/১০/২২ তারিখে আমাদের উপর হামলা করেন। এ ঘটনায় দায়েরকৃত মামলা চলমান রয়েছে। এমতাবস্থায় আমার চাচাতো ভাই শাহাবুল দুই জামাইকে সাথে নিয়ে নানা রকম অপতৎপরতা চালিয়ে যাচ্ছেন। তারা আমাদের নানাভাবে হুমকি ও ভয়ভীতি দেখাচ্ছেন।


তিনি সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram