২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আলমডাঙ্গার মোল্লা গা‌র্মেন্ট‌সে আগুন : ৩০ লাখ টাকার মালামাল ভূ‌ষ্মিভূত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
এপ্রিল ৩০, ২০২৩
8
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় গার্মেন্টস পট্টির মোল্লা গা‌র্মেন্ট‌সে আগুনের ঘটনা ঘটেছে। ২৯ এ‌প্রিল শনিবার রাত সাড়ে ১০টির দিকে এসএনবি মার্কেটের মোল্লা গার্মেন্টসে বিদ্যু‌তিক শর্টসা‌র্কি‌টে এ আগুনের ঘটনা ঘ‌টে। আগুনে প্রায় ৩০ লাখ টাকার মালামাল ভস্মিভূত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। আগুনের সুত্রপাত সঠিক ভাবে নির্ণয় করা না গেলেও বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে ।

স্থানীয় প্রত্যক্ষদর্শিরা জানান, আলমডাঙ্গার গার্মেন্টস পট্টির ব্যবসায়ীরা তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে রাতে বাড়ি যেতে থাকেন। রাত সাড়ে ১০ টার দিকে কাপড়পট্টির এসএনবি মার্কেটে হঠাৎ ধোয়া দেখতে পান পাহারাদার। সাথে সাথে সংবাদ দেওয়া হয় ফায়ার সার্ভিস কর্মিদের। সংবাদ পেয়ে আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় ওই মার্কেটের মোল্লা গার্মেন্টসের মালামাল আগুন পুড়তে থাকে।আগুনের ধোয়া ছড়িয়ে পড়ে মার্কেটের অন্য দোকান গুলোতে। ধোঁয়া দেখে ব্যবসায়ীরা আতঙ্কিত হয়ে পড়েন। মুহুর্তেন মধ্যে গার্মেন্টস প‌ট্টিতে লোকে লোকারন্ত হয়ে পড়ে। এদিকে ঘটনাস্থলে উপস্থিত
ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় ১ঘন্টা চেষ্টা চালিয়ে মোল্লা গার্মেন্টসের আগুন নিয়ন্ত্রণে আনেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মিজানুর রহমান জানান, আমরা আগুনের সংবাদ পেয়ে গার্মেন্টস পট্টিতে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ বলা সম্ভব না। তবে দোকান মালিকের তথ্য অনুযায়ী ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

আলমডাঙ্গা থানার (ওসি) বিপ্লব কুমার নাথ বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে যায়। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই এই আগুনের সুত্রপাত হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মিরা আগুন নিয়ন্ত্রণে এনেছেন।

মোল্লা গার্মেন্টসের স্বত্তাধিকারী শিমুল আগুনের ক্ষয়ক্ষতি দেখে কান্নায় ভেঙ্গে পড়েন। তিনি জানান, তার দোকানে থাকা প্রায় ৩৫লাখ টাকার মালামাল পুড়ে গেছে।
ছ‌বি: আগুন নিয়ন্ত্র‌নের চেষ্টা।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram