২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গার মাধবপুর মডেল হাই স্কুলে মা সমাবেশ অনুষ্ঠিত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ফেব্রুয়ারি ৭, ২০২৪
96
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


"শিক্ষিত মা সুরভিত ফুল, প্রতিটি ঘর হবে এক একটি স্কুল" এ প্রতিপাদ্যকে সামনে রেখে আলমডাঙ্গার মাধবপুর মডেল হাই স্কুলে মা সমাবেশ অনুষ্ঠিত। একই সাথে নবীন বরণ, এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৬ ফেব্রæয়ারি মাধবপুর হাই স্কুল চত্তরে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মাধবপুর হাই স্কুলের প্রতিষ্ঠাতা সদস্য ও সভাপতি ছরোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ডাউকি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক তরিকুল ইসলাম।


এসময় তিনি বলেন, শিক্ষার ক্ষেত্রে শিক্ষার্থীদের অভিভাবকদের মধ্যে মা’দের গুরুত্ব অত্যন্ত বেশি। একজন মা শুধু একজন অভিভাবকই নন, ছোট-ছোট শির্ক্ষাথীদের জীবনের প্রথম শিক্ষক। ছোট শিশুরা প্রথম পর্যায়ে পরিবারের মধ্যে মায়ের কাছ থেকেই প্রাথমিক শিক্ষা লাভ করে থাকে।মায়েরা যত উন্নতভাবে সন্তান পরিচালনা করবে, শিশুরা তত ভালোভাবে বেড়ে উঠবে। এসময় তিনি আরও বলেন, শিশুদের একাডেমিক শিক্ষার পাশাপাশি ধর্মীয় ও মানবিক মূল্যবোধের উপরও জোর দিতে হবে। শুধু ভালো ছাত্র হলে চলবেনা, একইসাথে শিশুদের ভালো মানুষ হতে হবে। এ ক্ষেত্রে মায়েদের ভূমিকা প্রধান।


প্রধান আলোচক ছিলেন হাটবোয়ালিয়া স্কুল এন্ড কলেজের সহকারি অধ্যাপক কবি আসিফ জাহান, সাহিত্যিক পিন্টুর রহমান, কবি গোলাম রহমান চৌধুরি, অভিভাবক সদস্য নাজমা খাতুন, মামুন আলী। প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আশরাফ জাহান আবেদের উপস্থাপনায় উপস্থিত ছিলেন অভিভাবক মমতাজ খাতুন, লিপি খাতুন, সহকারি প্রধান শিক্ষক অমল কুমার শর্মা,সহকারি শিক্ষক আক্তারুজ্জামান, ইমরান আলী, আব্দুর রশিদ, হাসিবুল ইসলাম, হেলাল উদ্দিন, টিক্কা খান প্রমুখ। মা সমাবেশ শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram