২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গার ভোদুয়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির নির্বাচন বানচালের ষড়যন্ত্র

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ২৫, ২০২২
47
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গার ভোদুয়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে একটি পক্ষের নির্বাচন বানচালের ষড়যন্ত্রের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন ওই ওয়ার্ডের ইউপি সদস্য জাহাঙ্গীর আলম। তিনি লিখিত অভিযোগে উল্লেখ করেন, দীর্ঘ ২৪ বছর ধরে ভোদুয়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন জয়নাল আবেদীন চৌধুরী বাবলু। তার মেয়াদকালে বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থাসহ প্রতিষ্ঠানের অবোকামোর কোন উন্নতি হয়নি। বিদ্যালয়ে এ যাবৎকালে কোন ম্যানেজিং কমিটির কোন নির্বাচন ও হয়নি। গ্রামবাসি ও অভিভাবক মহল এবার একটি সুষ্ট নির্বাচনের মাধ্যমে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে ঐক্যমতে পৌছান। কিন্তু বাধা হয়ে দাড়ান সাবেক সভাপতি বাবলু চৌধুরী ও তার কিছু অনুসারী।


প্রজ্ঞাপন অনুযায়ী নির্বাচন করতে তফশীল ঘোষনা, পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশ, এলাকায় মাইকিং ও বিদ্যালয়ে নোটিশ টাঙানোসহ সকল প্রক্রিয়া সম্পন্ন করে মনোনয়নপত্র বিতরণ ও জমা নেওয়া হয়। এরপর গত ১৭ সেপ্টেম্বর বিদ্যালয়ে নির্বাচনের দিন ধার্য করা হয়। এর ভেতর বাবলু চৌধুরীর পক্ষের ওই চক্র হেরে যাওয়ার ভয়ে নির্বাচন বানচালের চক্রান্ত করতে থাকেন। বাবলু চৌধুরী তার ভাতিজা আনিসুর রহমানের নাম ব্যবহার করে নির্বাচন স্থগিত চেয়ে আদালতে আবেদন করেন। পরে জানতে পেরে আদালতে গিয়ে আনিসুর রহমান ওই আবেদন তুলেন নেন। এরপর গত ২৩ সেপ্টেম্বর পুনরায় নির্বাচনের দিন ধার্য করা হয়। বাবলু চৌধুরী তার অনুসারী সদস্য প্রার্থী ছত্রপাড়া গ্রামের শরিয়তকে দিয়ে নির্বাচনের আগের দিন আবারও আদালতে স্থগিত চেয়ে আবেদন করেন। এঘটনায় গ্রাম জুড়ে সমালোচনার ঝড় উঠেছে।


ইউপি সদস্য জাহাঙ্গীর আলম জানান, সঠিক সময়ে নির্বাচন অনুষ্ঠানের লক্ষে গ্রামবাসী ও অভিভাবকবৃন্দ ঐক্যভাবে গণস্বাক্ষার গ্রহন করেছে। যা আজ জেলা প্রশাসক, আদালতে ও জেলা শিক্ষা অফিসে জমা দেওয়া হবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram