২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আলমডাঙ্গার ভোদুয়ার গোলজারের বিরুদ্ধে জামজামি ইকোপার্কের নির্ধারিত জমি জবর দখলের অভাযোগ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
এপ্রিল ২০, ২০২২
8
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গার ভোদুয়া গ্রামের গোলজার আলীর বিরুদ্ধে জামজামি এলাকার বেশ কয়েকটি সরকারী জমি জবর দখলের অভিযোগ উঠেছে। জামজামী বাজারের সরকারী ভবন দখল ছাড়াও আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ইকোপার্কের জন্য নির্ধারিত জমিও তিনি দখল করে ধান রোপন করেছেন।

এলাকার সচেতন মানুষ তার কাছে অবৈধভাবে থাকা সরকারী ভবন ও জমি দখল মুক্তের জন্য প্রশাসনের নিকট জোর দাবী জানিয়েছেন। জানা গেছে,আলমডাঙ্গার ভোদুয়া গ্রামের খোয়াজ আলী মেম্বরের ছেলে গোলজার আলী দীর্ঘদিন ধরে জামজামী বাজারের সরকারী ১নং খাস খতিয়ানভুক্ত ভবন জবরদখল করেন। যার দাঁগ নং ৫২৯৩। একই ভাবে ওই ভবনের সামনে ১৮৮৭ দাগে আরও এক খন্ড মূল্যবান ফাঁকা জামিও তিনি দখলে নিয়েছেন ।

এদিকে জেলা প্রশাসন কর্তৃক জামজামি বাজার সংলগ্ন সরকারী বেশ কয়েক একর জমি দখলমুক্ত করে ইকোপার্কের জন্য নির্ধারন করেন। পরবর্ত্তীতে আইনী জটিলতার কারণে ইকোপার্ক নির্মাণ কার্যক্রম বন্ধ থাকার সুযোগে গোলজার আলী জামজামি তহসিলদারের সহযোগিতায় সাড়ে তিন বিঘা জমি দখল করে নেয়। সেই জমিতে বর্তমানে ধান রোপন করেছেন তিনি। স্থানীয়দের অভিযোগ, ওই ইকোপার্কের জমিতে গোলজারের কোন স্বত্ত না থাকার পরও তিনি সরকারী জমি দখল করেছেন। গোলজার আলী প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে কেউ টু শব্দটি করতে পারেন না ।

জমি জবর দখলের বিষয়ে জামজামি তহসিলদারের সাথে কথা বললে তিনি জানান, এদিকে সচেতন মহল গোলজারের দখলে থাকা সরকারী জমি দখল মুক্তের দাবী জানিয়েছেন। এ সম্পর্কে তিনি কোন সদুত্তর দিতে পারেনি। পরস্পর বিরোধি কথাবার্তা বলেন। তিনি বলেন, অভিযুক্ত গোলজার আমার আত্মীয় না। আমাদের গ্রামের এক ব্যক্তির আত্মীয়। গোলজার সরকারি ব্যাংক ভবন, সরকারি জমি দখল করে ব্যবসা করছেন আমি এই অফিসে যোগদানের পূর্বে।

আসলে জমির সীমানা নির্ধারণ করতে হবে। আপনার অফিসের ১৫/২৯ গজ দূরে সরকারি সম্পত্তি দখল করে বছরের পর বছর ব্যবসা করলেও কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে আপনার অনীহা? এ প্রশ্নের উত্তরে তিনি পালটা প্রশ্ন করে বলেন, আমার কাছে কেউ অভিযোগ না দিলে আমি কেন ব্যবস্থা নেব? আসলে এ গুলি রাজনৈতিক বিষয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram