২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গার বেশ কয়েকটি পূজা মন্ডপ পরিদর্শন করলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ও পুলিশ সুপার

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ২৩, ২০২৩
70
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ধুপের ধোঁয়া, ঢাকের বাদ্য, শঙ্খ, কাঁসর ও উলুধ্বনিতে মুখর এখন দেশের দূর্গামন্ডপ প্রাঙ্গন। শুধু সনাতন ধর্মাবলম্বী নয়, মন্ডপে ঘুরে ঘুরে শারদীয় দুর্গোৎসবে অংশ নিচ্ছেন অন্যরাও। শারদীয় দুর্গোৎসবের মহাঅষ্টমী উদযাপিত হয়েছে গতকাল রবিবার। মহাঅষ্টমীর দিনে সন্ধ্যায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা ও চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল মামুন সহকর্মিদের নিয়ে আলমডাঙ্গায় কয়েকটি মন্ডপ পরিদর্শন করেন।


এসময় চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশের জন্য বাঙালি জাতি লড়াই সংগ্রাম করেছে। একটি উন্নত অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিকতার সাথে দেশকে নেতৃত্ব দিচ্ছেন। ২০৪১ সালের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে যে কাজ করে চলেছেন সেখানে সাম্প্রদায়িকতার কোন স্থান নেই।আমরা একসাথে একই দলে শরিক হয়েছি এই বার্তা নিয়ে, যে আমরা আপনাদের পাশে আছি।


চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল মামুন বলেন, আমরা মনে করি মাননীয় প্রধানমন্ত্রী যে কথা বলেছেন ধর্ম যার যার, উৎসব সবার। আমরা সেই সার্বজনীনতায় শামিল হয়েছি। সুতরাং এই অসাম্প্রদায়িক চেতনাই বাংলাদেশ। এই বাংলাদেশের কেউ সাম্প্রদায়িকতার বিষবাষ্প দিয়ে কেউ যাতে এই দেশটাকে বিষাক্ত না করতে পারে সেই প্রয়াস নিয়ে আমরা একত্রিত হয়েছি।


এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আইয়ুব হোসেন, পৌর মেয়র হাসান কাদির গনু, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ নাজমুল হামিদ রেজা, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম অ্যান্ড অপস্) নাজিম উদ্দিন আল আজাদ(পিপিএম), অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আনিসুজ্জামান লালন, পুলিশ সুপারের সহধর্মিনী পুনাকের সভানেত্রী ফরিদা ইয়াসমিন, আলমডাঙ্গা সহকারি কমিশনার ভ‚মি ও উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত রেজওয়ানা নাহিদ, সহকারি কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম সাইফ, আব্দুর রহমান, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আব্দুল্লাহিল কাফি, কৃষি অফিসার রেহানা পারভীন, আলমডাঙ্গা থানার পুলিশ পরিদর্শক তদন্ত একরামুল হোসাইন, পুলিশ পরিদর্শক অপারেশন মোহাম্মদ ফরিদ, কালিদাসপুর ইউপি চেয়ারম্যান আলহাজ¦ শেখ আশাদুল হক মিকা, পৌর ৩ নং ওয়ার্ড কাউন্সিলর জহুরুল ইসলাম স্বপন, মাধ্যমিক শিক্ষা অফিসার জিয়াউল হক, উপজেলা রিসোর্চ ইন্সটেক্টর জামাল হোসেন, উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ডা. অমল কুমার বিশ^াস, পৌর পূজা উদযাপন কমিটির সভাপতি পরিমল কুমার কালু ঘোষ, সাধারন সম্পাদক জয় কুমার, ষ্টেশনপাড়া পূজা মন্দির কমিটির সাধারন সম্পাদক দেবদাস দে, সাংগঠনিক সম্পাদক তাপস বেদ প্রমুখ। প্রথমে ষ্টেশনপাড়া পূজা মন্ডপ ও পরে কালিদাসপুর, ক্যানেলপাড়া, রথতলা ও কলেজপাড়া পূজা মন্ডপ পরির্দশন করেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram