২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আলমডাঙ্গার ডক্টরস কেয়ার এন্ড স্পেশালাইজড হাসপাতালের অনুমোদন না থাকায় বন্ধ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ফেব্রুয়ারি ১১, ২০২৪
61
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় ডক্টরস কেয়ার এন্ড স্পেশালাইজড হাসপাতালের অনুমোদন না থাকায় একাংশ বন্ধ করেছে স্বাস্থ্য বিভাগ। চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিস হাসপাতালটি পরিদর্শন করেছে আগেই। তবে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে চূড়ান্ত অনুমোদন অনুমোদন এখনও পায়নি। অনুমোদন পেলে কর্তৃপক্ষ হাসপাতালটি পূণরায় চালু করতে অনুমতি দেবে। শনিবার দুপুরে আলমডাঙ্গা পৌর এলাকার স্টেশন রোডে ডক্টরস্ কেয়ার এন্ড স্পেশালাইজড হাসপাতালে এ অভিযান চালায় সিভিল সার্জন অফিসের একটি টিম।


চুয়াডাঙ্গা সিভিল সার্জনের প্রতিনিধি সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আউলিয়ার রহমান জানান, আলমডাঙ্গা ডক্টরস্ কেয়ার এন্ড স্পেসালাইজড হাসপাতালের ডায়াগনস্টিক বিভাগের অনুমতি আছে। কিন্তু হাসপাতালের অনুমোদন নাই। ২০ বেডের ক্লিনিকের জন্য সিভিল সার্জনের বরাবর আবেদন করা হয়েছে। আবেদনের প্রেক্ষিতে পরিদর্শনও করা হয়েছে। কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে অ্যাপ্রুভাল আসেনি। সে কারণে অনুমতি না থাকায় বন্ধ করে দেওয়া হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ে অনুমোদন এখনও প্রক্রিয়াধীন থাকায় হাসপাতাল বন্ধ রাখার নির্দেশন দেয় স্বাস্থ্য বিভাগের টিম। অনুমোদন পেলে কার্যক্রম চালাতে পারবে।


হাসপাতালটি ২০ শয্যার জন্য অনুমোদন চেয়েছে কর্তৃপক্ষ। আলমডাঙ্গা কলেজ রোডের মালিহার পারভিন নামের এক নারী হাসপাতালের অনুমোদন চায়।


তিনি আরও বলেন, হাসপাতালটি নতুন নির্মাণ করা হয়েছে। পরিবেশ ভাল। পরিষ্কার পরিচ্ছন্ন। সবই সন্তোষজনক। অনুমোদন পেলে কার্যক্রম চালাতে পারবে।


হঠাৎ কেন এ পরিদর্শন?কোন অভিযোগের প্রেক্ষিতে কি না? সাংবাদিকের এ প্রশ্নের জবাবে তিনি জানান, নিয়োমিত পরিদর্শনের অংশ হিসেবে ও অভিযোগের ভিত্তিতেও।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram