২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গার জনপ্রিয় শিক্ষক চুয়াডাঙ্গা সরকারি কলেজের সহযোগি অধ্যাপক মমতাজ আলীর ৭তম মৃত্যুবার্ষিকী

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ২৭, ২০২২
40
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গার জনপ্রিয় শিক্ষক চুয়াডাঙ্গা সরকারি কলেজের সহযোগি অধ্যাপক মমতাজ আলীর ৭তম মৃত্যুবার্ষিকী । তিনি ২০১৫ সালের ২৮ সেপ্টেম্বর অসুস্থতার কারণে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি আলমডাঙ্গার গোবিন্দপুর গ্রামের মরহুম হোসেন আলীর জ্যৈষ্ঠ ছেলে মমতাজ আলী ১৯৪০ সালের ২৬ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন।

মেধাবি ছাত্র হিসেবে খ্যাতি লাভকারি মমতাজ আলী কৃতিত্বের সাথে শিক্ষাজীবন শেষ করেন। আলমডাঙ্গা পৌরসভা এলাকায় তিনি প্রথম স্নাতকোত্তর ডিগ্রী অর্জনকারি হিসেবে অভূতপূর্ব সম্মানের অধিকারি ছিলেন। প্রথমে মুন্সিগঞ্জ একাডেমিতে শিক্ষকতা শুরু করেন।

স্বাধীনতাত্তোরকালে তিনি চুয়াডাঙ্গা সরকারি কলেজে পদার্থ বিজ্ঞানের শিক্ষক হিসেবে যোগদান করেন। পরে দর্শনা কলেজ ও মেহেরপুর সরকারি কলেজে শিক্ষকতা শেষে ১৯৯৮ সালের ২৮ আগস্ট তিনি চুয়াডাঙ্গা সরকারি কলেজ থেকে সহযোগি অধ্যাপক হিসেবে অবসর গ্রহণ করেন।

মৃত্যুকালে স্ত্রী, ১ ছেলে, ১ মেয়ে-জামাই এবং দেশ বিদেশে অগনিত ছাত্র-ছাত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ছেলে ও মেয়ে-জামাই বেসরকারি প্রতিষ্ঠানের অফিসার হিসেবে কর্মরত আছেন। ৭তম মৃত্যুবার্ষিকীতে মরহুমের আত্মার মাগফিরাত কামনায় পরিবারের পক্ষ থেকে সকলের নিকট দোয়া চাওয়া হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram