২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গার আসাননগর গ্রামে আদালতের আদেশ অমান্য করে প্রাচীর নির্মাণের অভিযোগ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
এপ্রিল ২০, ২০২৪
44
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গার আসাননগর গ্রামে আদালতের আদেশ অমান্য করে প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছে। ওই জমিতে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে গত ১৮এপ্রিল ১৪৫ ধারা জারি করা হলেও বিবাদী করম আলী গং তা অমান্য করে ভোরে প্রাচীর নির্মাণ কাজ করছেন। ফলে ভুক্তভোগী ইপির আলী বিপাকে পড়েছেন ।


জানা গেছে, আলমডাঙ্গার কালিদাসপুর ইউনিয়নের আসাননগর গ্রামের রাজ আলীর ছেলে ইপির আলীর দাদার ওয়ারিশ হিসাবে আসানগর মৌজার ২৩৮ নং খতিয়ানে .১৫৩৬ একর জমি রয়েছে। ওই জমিতে ইপির আলীদের নিজ হাতে লাগানো বাঁশ ঝাঁড় ও পূর্ব পুরুষের কবর রয়েছে। এই জমি নিয়ে গ্রামে কয়েকবার সালিস ও হয়েছে। কিন্তু কোন ফলাফল আসেনি। বাধ্য হয়ে ইপির আলী আদালতের শরনাপন্ন হন।

বিষয়টি চুড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে আদালত গত ১৮ এপ্রিল ওই জমির উপর ১৪৫(১) ধারা জারি করেন। আদালত ওই আদেশ বাস্তবায়নের জন্য থানা পুলিশের নিকট দায়িত্ব প্রদান করে। ওই জমিতে ১৯ এপ্রিল ভোর সকালে করম আলী ও মিঠু গং আদালতের আদেশ অমান্য করে প্রাচীর নির্মাণের কাজ শুরু করে। পরে এবিষয়টি আলমডাঙ্গা থানা পুলিশকে অবহিত করলে পুলিশ কাজ বন্ধ করে দেয়।


বিষয়টি চুড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই জমির উপর নির্মিত কাজ বন্ধ রাখার জন্য ভুক্তভোগীরা প্রশাসনের নিকট আবেদন জানিয়েছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram