২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গার আসাননগরে নিজের জমিতে প্রাচীর করতে গিয়ে বাঁধার সন্মুখিন হয়ে সংবাদ সম্মেলন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
এপ্রিল ২১, ২০২৪
59
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গার আসাননগরে নিজের জমিতে প্রাচীর করতে গিয়ে প্রতিবেশীর বাঁধার সন্মুখিন হয়ে সংবাদ সম্মেলন করেছেন মিঠু নামের এক ক্ষতিগ্রস্ত কৃষক। শনিবার (২০ এপ্রিল) সন্ধ্যায় তিনি সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।


তিনি বলেন, আসাননগর গ্রামে প্রতিবেশী রাজ আলীর ছেলে ইপির আলী আমার ও আমার ভাই করম আলীর ক্রয়কৃত জমি ইপির আলী নিজের দাবি করে আসছে। আমার ও আমার ভাই করম আলী এবং আমার ভগ্নিপতি রমজান আলী দীর্ঘ ৩২ বছর আগে আসানগর মৌজার ২৩৮ নং খতিয়ানে প্রায় ৪৭ শতক জমি প্রতিবেশী ইপির আলীর চার ফুফু, দাদী ও পিতা রাজ আলীর নিকট থেকে জমি ক্রয় করে এবং দীর্ঘ বছর ধরে আমরা সেই ক্রয়কৃত জমি ভোগ দখল করে আসছি। ওই জমিতে বসতবাড়ি, বাঁশবাগান ও গাছপালা রয়েছে।


তিনি লিখিত বক্তব্যে বলেন, ওই জমি ইপির আলী তার নিজের জমি দাবি করতে থাকে। এ নিয়ে গ্রামের মাতুব্বররা একাধিকবার সার্ভেয়ার দিয়ে মাপজোক করে জমির সীমানা নির্ধারণ করে দেন। আমার ভোগদখলে থাকা জমি উন্মুক্ত হওয়ায় গরু-ছাগল জমিতে ঢুকে গাছপালা নষ্ট করে। ফলে জমির সুরক্ষায় আমরা ১৯ এপ্রিল সকালে প্রাচীর দিতে শুরু করি। সকাল সাড়ে ৮ টায় আলমডাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রাচীর নির্মাণ বন্ধ করে দেয়।
তিনি বলেন, পুলিশের মাধ্যমে জানতে পারি, ইপির আলী আদালতের মাধ্যমে জমিতে ১৪৫(১) ধারা জারি করিয়েছেন। আমরাও আদালতের প্রতি সম্মান প্রদর্শন করে প্রাচীর নির্মাণ বন্ধ রাখি।


ভুক্তভোগী মিঠু বলেন, আমাদের ক্রয়কৃত ন্যায্য জমি থেকে প্রতিবেশী ইপির আলী আমাদেরকে অন্যায়ভাবে উচ্ছেদ করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আমাদের ক্রয়কৃত জমি নিয়ে উদ্ভুত সংকট সমাধানে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রশাসনের প্রতি সুদৃষ্টি কামরা করেছেন ভুক্তভোগী মিঠু।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram