২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৮ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ১৬, ২০২৩
71
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গায় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা ও পৌর আওয়ামীলীগ, যুবলীগ ও তার অঙ্গ সংগঠণ এবং বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান, পৌরসভাসহ বিভিন্ন সরকারি বেসরকারি ও সামাজিক প্রতিষ্ঠানের উদ্যোগে যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিনটি উপলক্ষে আলমডাঙ্গা উপজেলা প্রশাসনের উদ্যোগে ব্যাপক কর্মসূচি পালন করা হয়। সূর্যদয়ের সাথে সাথে সকল সরকারি আধা-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বে-সরকারি ভবনসমূহে কালো পতাকা ও জাতীয় পতাকা অর্ধ-নমিত করে উত্তোলন। সকাল ৮ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন শেষে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আলোচনাসভা, পুরস্কার বিতরণী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা কমান্ড, আলমডাঙ্গা থানা প্রশাসনসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান। সকাল ৯ টায় উপজেলা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ৩য় তলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কীর্তির উপর আলোচনা সভা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে কবিতা পাঠ, দেশাত্ববোধক গান, রচনা ও চিত্রাংক প্রতিযোগীতার পুরস্কার বিতরন করা হয়।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন আলোচনাসভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠারে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ‌স্নিগ্ধা দাসের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন, পৌর মেয়র হাসান কাদির গনু, উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহমেদ ডন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু, উপজেলা সহকারী কমিশনার ভ‚মি রেজওয়ানা নাহিদ, আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথ, পুলিশ পরিদর্শক তদন্ত একরামুল হোসাইন, পুলিশ পরিদর্শক অপারেশন শেখ ফরিদ, বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুর রশীদ মোল্লা, বীর মুক্তিযোদ্ধা এম সবেদ আলী, বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার শফিউর রহমান জোয়ার্দ্দার সুলতান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস, বীর মুক্তিযোদ্ধা অগ্নি সেনা বীর মুক্তিযোদ্ধা মঈনদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী,

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাদী জিয়া উদ্দিন আহমেদ সাঈদ, প্রানী সম্পদ কর্মকর্তা আব্দুল্লাহিল কাফি, উপজেলা কৃষি অফিসার রেহানা পারভীন, কৃষি সম্প্রসারন কর্মকর্তা সোহেল রানা, উপজেলা শিক্ষা অফিসার শামসুজ্জোহা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জিয়াউল হক, উপজেলা প্রকৌশলী আরিফুদ্দৌলা, উপজেলা প্রকল্প কর্মকর্তা এনামুল হক, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল হামিদ, খাদ্য কর্মকর্তা (ওসিএলএসডি) লিটন কুমার, পল্লি বিদ্যুতের ডিজিএম আবু হাসান, ওজোপাডিকোর আবাসিক প্রোকৌশলী শাহিনুর রহমান,বিআরডিবি কর্মকর্তা শায়লা শারমিন, তথ্য কর্মকর্তা স্নিদ্ধা দাস, মহিলা বিশয়ক কর্মকর্তা মাকসুরা জান্নাতসহ বিভিন্ন সরকারী বেসরকারী দপ্তরের কর্মকর্তা কর্মচারী। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন শেষে দোয়া পরিচালনা করেন হাফেজ মাওলানা মাসুদ কামাল। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান, রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়েছে।


অপরদিকে আলমডাঙ্গা পৌরসভা দিনটি যথাযথ মর্যাদায় পালন করেছে। দিনটি উপলক্ষে সকাল ৮টায় কালো পতাকা ও জাতীয় পতাকা অর্ধ-নমিত করে উত্তোলন, শোক র‌্যালি ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। এসময় উপস্থিত ছিলেন পৌর মেয়র হাসান কাদির গনু, প্যানেল মেয়র-১ খন্দকার মজিবুল ইসলাম, প্যানেল মেয়র-২ জহুরুল ইসলাম স্বপন, কাউন্সিলর আলাল উদ্দিনসহ সকল কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ। দুপুরে দোয়া মাহফিল ও উন্নতমানের খাবার বিতরণ করেন পৌর মেয়র হাসান কাদির গনু।


এদিকে, দিনটি পালন উপলক্ষে আলমডাঙ্গায় বঙ্গবন্ধু পরিষদ আলোচনা সভার আয়োজন করে। বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কাজী রবিউল হকের সভাপতিত্বে প্রধান অ‌তি‌থি ছি‌লেন পৌর মেয়র হাসান কা‌দির গনু, বক্তব্য রাখেন - সংগঠণের সাধারণ সম্পাদক প্রভাষক একে এম ফারুক হোসেন, আনোয়ারুল ইসলাম সাগর প্রমুখ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram