১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ও ঘর প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন সংক্রান্ত প্রেস ব্রিফিং

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মার্চ ২০, ২০২৩
26
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কতৃর্ক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধনের লক্ষে আলমডাঙ্গায় প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। ২০ মার্চ সোমবার উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূর লিখিত বক্তব্যে বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম স্বপ্ন সোনার বাংলা গড়ে তোলা।যেখানে গরীব-দুঃখী,নিঃস্ব মানুষের মুখে থাকবে প্রশান্তির হাসি। এ লক্ষ পূরণে তিনি অন্ন,বস্ত্র,আশ্রয় শিক্ষা ও চিকিৎসাসহ জীবন ধারণের মৌলিক উপকরণের ব্যবস্থা নিশ্চিতকরণের বিষয়টি সংবিধানের ১৫(ক) অনুচ্ছেদে অন্তভূক্ত করেন। এরই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সাল হতে অসহায় ছিন্নমূল ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করেন। তাঁর এই কার্যক্রমের অংশ হিসেবে ১৯৯৭ সালে শুরু হয় আশ্রয়ণ প্রকল্প। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রজমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি যুগান্তকারী পদক্ষেপ ভূমিহীন ও গৃহহীনদের জন্য জমিসহ ঘর প্রদান।


আলমডাঙ্গা উপজেলায় প্রথম পর্যায়ে ৫০টি ঘর নির্মাণ করে দেওয়া হয়। যার প্রতিটি ঘরের ব্যয় ছিল ১ লাখ,৭১ হাজার টাকা,দ্বিতীয় পর্যায়ে ৪৫ টি ঘরের নির্মাণ করা হয়। যার প্রতিটি ঘরের ব্যয় হয় ১লাখ ৯১ হাজার টাকা,৩য় পর্যায়ে ৮০ টি ঘর নির্মাণ করে দেওয়া হয়। যার প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় করা হয় ২ লাখ ৫৯ হাজার ৫্শ' টাকা, ৪ র্থ পর্যায়ে ১৭ টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৫শ' টাকা। তিন পর্যায়ে নির্মিত ঘর ইতোপূূর্বে উপকার ভোগীদের মধ্যে হস্তান্তর করা হয়েছে। আগামী ২২ মার্চ ৪র্থ পর্যায়ের ঘরগুলো উপকারভোগীদের মধ্যে হস্তান্তর করা হবে। এবার উপজেলার ভাংবাড়িয়া ইউনিয়নে ১২ টি,নাগদাহ ইউনিয়নে ৩টি ও বেলগাছি ইউনিয়নে ২ টি ঘর উপকারভোগীদের মধ্যে হস্তান্তর করা হবে।

প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন আলমডাঙ্গার সহকারী কমিশনার ভূমি রেজওয়ানা নাহিদ, উপজেলা প্রকৌশলী আরিফুদ্দৌলা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম আজম, সাংবাদিক ফিরোজ ইফতেখার, প্রশান্ত বিশ্বাস, শরিফুল ইসলাম রোকন প্রমুখ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram