২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় বিএসটিআই লাইসেন্স না থাকায় ৩ প্রতিষ্ঠানে জরিমানা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জানুয়ারি ১৮, ২০২৪
41
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় ভ্রাম্যমান আদালত দু'টি বেকারি ও একটি তেল মিলে অভিযান চালিয়ে জরিমানা করেছে। ১৭ জানুয়ারি বুধবার দুপুরে বিএসটিআইয়ের লাইসেন্স না থাকায় শহরের আনন্দধাম সড়কে জনতা তেল মিল, হাউসপুরের আরজু ফুড ও ক্যানেলপাড়ায় মনি ফুডে অভিযান চালিয়ে মোট ১৪ হাজার টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারি কমিশনার ভূমি রেজওয়ানা নাহিদ।


জানাগেছে, আলমডাঙ্গা শহরে দীর্ঘদিন ধরে বেশ কয়েকটি তেল মিল ও কয়েকটি বিস্কুট ফ্যাক্টরি (বেকারি) ব্যবসা করে আসছে। তাদের অনেকের বিএসটিআইয়ের লাইসেন্স নেই। তারা নিজেরা মিলে তেল ভাঙিয়ে সংরক্ষণ করে নিজেরাই বাজারজাত করেন। বিস্কুট ফ্যাক্টারিগুলো লাইসেন্স ছাড়াই নানা প্রকার খাদ্য সামগ্রী তৈরি করে বাজারজাত করছে। বুধবার দুপুরে উপজেলা সহকারি কমিশনার ভূমি রেজওয়ানা নাহিদ ও খুলনার বিএসটিআই ইন্সপেক্টর আবু সিয়াম আলমডাঙ্গা শহরে অভিযান পরিচালনা করেন।

তারা শহরের বেশ কয়েকটি প্রতিষ্ঠানে অভিযান চালান। এসময় বিএসটিআই লাইসেন্স না থাকায় জনকল্যাণ অয়েল মিলের মালিক রাশেদুজ্জামানকে ৩ হাজার টাকা জরিমানা করেন। এরপর বিএসটিআই লাইসেন্স না থাকায় হাউসপুর এলাকার আরজু ফুডের ম্যানেজার সোহানকে ৩ হাজার টাকা ও একই আইনে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরি করার অপরাধে মনি ফুডের মালিক মনিরুজ্জামানকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় আলমডাঙ্গা থানার এসআই রকিবুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram