২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় খামারীদের দুইদিন ব্যাপি ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ক প্রশিক্ষণ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ফেব্রুয়ারি ২, ২০২৪
124
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় পিজি/নন-পিজি খামারীদের অংশগ্রহণে দুইদিন ব্যাপি ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ক প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে। ১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার আলমডাঙ্গা উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি উন্নয়ন (এলডিডিপি) আয়োজনে এই প্রশিক্ষণ কর্মসূচি সম্পন্ন হয়েছে। উপজেলা প্রাণিসম্পদ দফতরের হলরুমে দুইদিন ব্যাপী এ প্রশিক্ষণে অংশ গ্রহণ করে ৪০ জন খামারী।

প্রশিক্ষণ প্রদান করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: আব্দুল্লাহিল কাফি। তিনি জানান, খামারিদের কেবল উৎপাদনের জন্য প্রশিক্ষণ দেয়া হচ্ছে না। তাদের উৎপাদিত পণ্য কীভাবে বাজারজাত করবেন সেই বিষয়েও দক্ষ করা হচ্ছে প্রশিক্ষণের মাধ্যমে। যাতে করে স্বাবলম্বী ও সচ্ছল হতে পারেন।

এসময় উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা: এ.এন.এম মোস্তাকিম মুকুট, উপসহকারি প্রাণি সম্পদ সম্প্রসারন কর্মকর্তা আবুল কাশেম প্রমুখ। প্রশিক্ষণে অংশগ্রহণকারিদের কে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন বিষয়ক বিভিন্ন ব্যবসা পরিকল্পনার উপর ধারণা দেয়া হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram